Mountain View

সিরাজগঞ্জে শেখ রাসেলের জন্মদিন পালিত

প্রকাশিতঃ অক্টোবর ১৮, ২০১৭ at ৯:৪৫ অপরাহ্ণ

মো জহির রায়হান- সিরাজগঞ্জ প্রতিনিধিঃ শেখ রাসেলের ৫৩ তম জন্মদিন উপলক্ষে সিরাজগঞ্জ জেলা মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ তাদের অফিসে আজ সন্ধ্যায় এক আলোচনা সভা ও কেক কাটার অনুষ্ঠানের আয়োজন করে ।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ জেলা মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের সভাপতি মো আতাউর রহমান বরাত ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের সাধারন সম্পাদক ও চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের এপিপি ওয়াচ করনী লকেট। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিরাজগঞ্জ পৌর মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের সাধারন সম্পাদক রুবেল খন্দকার। শেখ রাসেল (অক্টোবর ১৮, ১৯৬৪ – আগস্ট ১৫, ১৯৭৫) বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র।

১৯৭৫ সালের সেনা অভ্যুত্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যার সময় সপরিবারে তাকেও হত্যা করা হয়। আলোচনা অনুষ্ঠানে আতাউর রহমান বরাত বলেন, “ ১৯৭৫ সালে ঘাতকেরা শিশু শেখ রাসেলকে হত্যার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তধারা ও আদর্শকে সমূলে উতখাত করার হীন ষড়যন্ত্র করেছিল । কিন্তু আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যাই বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ ও ভবিষ্যতে উন্নত দেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন”।

ওয়াচ করনী লকেট বলেন, “ শিশু শেখ রাসেলকে হত্যার মাধ্যমে ঘাতকেরা যে পশু ছিল তার প্রমান দিয়েছিল। শিশু শেখ রাসেল ছিল নিষ্পাপ । আজ আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ এবং চেতনাকে বাস্তবায়নে কাজ করে যেতে হবে”।

এ সম্পর্কিত আরও

Mountain View