Mountain View

অফ সিজনে অনুশীলন ছাড়া উন্নতির আশা দেখছেন না টাইগার অধিনায়ক

প্রকাশিতঃ অক্টোবর ১৯, ২০১৭ at ৮:৪২ পূর্বাহ্ণ

খেলা চলাকালীন সময়ে বা তার আগে পরেই বেশি অনুশীলন করতে দেখা যায় টাইগার ক্রিকেটারদের। এছাড়া অফ সিজনে অনুশীলনে খুব বেশি ব্যস্ততা দেখা যায়না তাদের মধ্যে। এমনকি প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে নিজেই ছুটিতে থাকেন এসময়।

প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচেও হেরে যাওয়ার পরে এসব বাজে সংস্কৃতি বন্ধের ইঙ্গিত দিলেন দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার মতে, অফ সিজনে অনুশীলন ছাড়া উন্নতি করবে না দল।

ম্যাচসেরা এবি ডি ভিলিয়ার্সকে কৃতিত্ব দিয়ে ম্যাচ শেষে সাংবাদিকদের তিনি জানিয়েছেন, “আমার মনে হয় আমাদের অনেক বেশি অনুশীলন দরকার। কিন্তু আপনি যদি এই ম্যাচের কথা বলেন, তাহলে আমি বলবো এটা ছিল এবি ডি ভিলিয়ার্সের ম্যাচ। অন্য কোনো ব্যাটসম্যান এতোটা ধ্বংসাত্মক হয় না।

তবে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকেই আমরা আমাদের বিভিন্ন ভুল শুধরে খেলার চেষ্টা করছি। এগুলো হওয়া উচিত অফ সিজনে, সিরিজ চলাকালীন সময়ে নয়। আমরা যদি সেভাবে নিজেদের প্রস্তুত না করি, তাহলে আমাদের এভাবেই হারতে হবে।”

একইসাথে নিজ দলের বোলার সাকিব আল হাসান এবং রুবেল হোসেনকেও কৃতিত্ব দিয়েছেন তিনি। তবে মাশরাফির আফসোস, দলগত ভালো বোলিং না হওয়াতে। এই প্রসঙ্গে তিনি বলেন,

“আমরা বোলিং ভালো করিনি, গ্রুপ হিসেবে। এতে করে ৩০০ রানের আগে আটকানো কষ্ট হয়ে যায়। শুধুমাত্র রুবেল আর সাকিবই ভালো বল করেছে, আমরা করতে পারিনি।”

এরই মাঝে ২-০ ব্যবধানে সিরিজ খুইয়ে বসেছে বাংলাদেশ দল। আগামী ২২শে অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে। আর সে ওয়ানডেতেই পরাজয়ের বৃত্ত থেকে বের হতে চাইবে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও

Mountain View