Mountain View

দল হিসেবে ভালো খেলতে না পারাই পরাজয়ের মূল কারণ- মাশরাফি

প্রকাশিতঃ অক্টোবর ১৯, ২০১৭ at ৮:৪৪ পূর্বাহ্ণ

৩৫৪ রানের পাহাড়সম লক্ষ্য থাকার পরেও বিচলিত ছিল না বাংলাদেশ। শুরুতে তামিম ইকবাল – ইমরুল কায়েস মিলে এগিয়ে যাচ্ছিলেন ঠিক পথেই। কিন্তু তামিম আর তিনে নামা লিটন দাসের বিদায়ের পরেই বিপদে পরে বাংলাদেশ।

এরপর কায়েস আর মুশফিকুর রহিমের ব্যাটে ভরসা করছিলো দল। কিন্তু কায়েসের বিদায়ের পর প্রোটিয়া স্পিনার ইমরান তাহিরের বলে চটজলদি সাকিব আল হাসান এবং সাব্বিরের বিদায়ে ম্যাচ থেকে আবারো ছিটকে যায় বাংলাদেশ। আর এতে করে ১০৪ রানের বিশাল ব্যবধানে হেরে যায় তারা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসব কথাই বলছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এজন্য প্রোটিয়া স্পিনার ইমরান তাহিরের নিয়ন্ত্রিত বোলিংকেই দায়ী করছেন তিনি। মাশরাফি বলেন,

“এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। কিন্তু তামিমের আউটের পরে আমরা চাপে পরে যাই। তারপরেও আমরা ম্যাচে ছিলাম। ইমরুল আর মুশফিক ওভারে ছয়ের মতো রান নিচ্ছিলো।

শেষ ১০-১৫ ওভারের জন্য আমরা ভালোই প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু ইমরান তাহিরের দুটি উইকেট (সাকিব এবং সাব্বিরের উইকেট) আমাদের ম্যাচ থেকে ছিটকে দেয়।”

নিজেদের দুর্বলতা গুলোও এদিন শোনা গেলো তার মুখ থেকে। তার মতে, দল হিসেবে ভালো খেলতে পারেনি টাইগাররা। যার কারণেই পরাজয়ের মুখ দেখতে হল তাদের। জানিয়েছেন,

“আমরা গ্রুপ অনুযায়ী ভালো খেলতে পারিনি। কিছু ব্যক্তিগত পারফর্মেন্স অবশ্যই ছিল। কিন্তু আমার মনে হয়, আমরা যদি গ্রুপ অনুযায়ী পারফর্ম করি তাহলে সেটাই পার্থক্য গড়ে দিবে।”

এ সম্পর্কিত আরও

Mountain View