Mountain View

বস্তিবাসীদের জন্য ৫৫০ বহুতল ভবন

প্রকাশিতঃ অক্টোবর ১৯, ২০১৭ at ৭:৫৬ অপরাহ্ণ

 

রাজধানী ঢাকার বস্তিবাসীদের আবাসন সমস্যা নিরসনের জন্য ভাড়া ভিত্তিক ৫৫০ বহুতল ভবন নির্মাণ করবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এ মাসেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব ভবনের নির্মাণকাজ উদ্বোধন করবেন বলে জানা গেছে। ৬৫০ বর্গফুটের এসব ভবনে থাকতে হলে প্রত্যেক পরিবারকে মাসে আট হাজার টাকা ব্যয় করতে হবে।

কমপক্ষে ছয়জন এসব ভবনের প্রতিটি ফ্ল্যাটে বাস করতে পারবে। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের গৃহায়ন অধিদফতর এসব ভবন নির্মাণ করবে। বাংলাদেশ হাউজ বিল্ডিং অ্যান্ড ফাইন্যান্স করপোরেশন গৃহায়ন মেলার উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় গৃহায়ণ ও গণপুর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এসব তথ্য দেন।

বস্তিবাসীরা আট হাজার টাকা কোথায় পাবে ভবনে থাকার জন্য? এ প্রশ্নের উত্তর মন্ত্রী নিজেই দিয়েছেন। তিনি বলেন, এখন প্রতিটি শ্রমিকের দৈনিক আয় কমপক্ষে ৫০০ টাকা। অনেকে বেশিও আয় করেন। ফলে মাসে আট হাজার টাকা দেয়া কষ্টের হবে না।

মোশাররফ হোসেন বলেন, এসব ভবনে উঠার জন্য লিফটের ব্যবস্থাও থাকবে। তবে বাথরুম ও টয়লেট ভাগাভাগি করে ব্যবহার করতে হবে। মন্ত্রী জানান, মোহাম্মদপুরের বস্তিবাসীদের জন্য বসিলাতে বানানো হবে ১৪ তলা বিশিষ্ট ৫৬টি এপার্টমেন্ট। ঢাকার বস্তিতে সেবা দেয়া এনজিওদের মন্ত্রী তথাকথিত সেবাদানকারী উল্লেখ করে বলেন, এসব এনজিও বছরের পর বছর বস্তিতে কাজ করে। কিন্তু বস্তিবাসীদের জীবন মানের কোনো উন্নয়ন হয়না। কিন্তু এনজিও কর্মীরা ডলারে বেতন তোলে। আমরা বস্তিবাসীদের উন্নয়নের জন্য পরিকল্পিত কাজ করার পরিকল্পনা নিয়েছি।

এ সম্পর্কিত আরও

Mountain View