Mountain View

আইপিইউর স্বাস্থ্য কমিটির সভাপতি পদে ডা. হাবিবে মিল্লাত নির্বাচিত

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৭ at ৯:০০ পূর্বাহ্ণ

মোঃ জহির রায়হান-সিরাজগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশের অন্যতম জনপ্রিয় নেতা ও সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) স্বাস্থ্য বিষয়ক কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার রাশিয়ার সেন্ট পির্টাসবার্গে অনুষ্ঠিত ১৩৭তম আইপিইউ অ্যাসেম্বলিতে সংস্থাটির স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা কমিটির সভায় সর্বসম্মতিক্রমে তাঁকে সভাপতি নির্বাচিত করা হয়। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডে উচ্চ ডিগ্রি এবং প্রশিক্ষণপ্রাপ্ত কার্ডিয়াক সার্জন ডা. হাবিবে মিল্লাত বিগত তিন বছর ধরে আইপিইউ এর উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

দেশের খ্যাতিমান এই চিকিৎসক ও রাজনীতিবিদ বিভিন্ন দায়িত্ব পালন করছেন। তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, জাতীয় সংসদের বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পার্লামেন্টারিয়ান অন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (বিএপিপিডি) এর সদস্য, কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন, বাংলাদেশ চাপ্টারের সদস্য, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদের সিনিয়র ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান, সার্ক মেডিকেল রিসার্চ কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ সিরাজগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের শুভেচ্ছা দূত।

অধ্যাপক মিল্লাতের লেখা অনেক প্রবন্ধ চিকিৎসা বিজ্ঞানের আন্তর্জাতিক ও জাতীয় জার্নালে প্রকাশিত হয়েছে। ব্যক্তিগত জীবনে স্ত্রী শারিতা মিল্লাত এফবিসিসিআই এর পরিচালক এবং দুই পুত্র শাহরিয়ান ও ফাহবিয়ান ইউরোপে চিকিৎসা শাস্ত্রে পড়াশোনা করছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View