Mountain View

ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি: ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ১৫, প্রশ্নফাসের অভিযোগ

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৭ at ৩:৩৪ অপরাহ্ণ

ঢাবি প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ডিজিটাল ডিভাইসসহ ১৫ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সিআইডির সহযোগিতায় এক ছাত্রলীগ নেতাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষার্থীকে আটক করা হয়। পদার্থ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মহিউদ্দীন রানাসহ ঢাবির ফলিত রসায়ন বিভাগের প্রথম বর্ষের এবং অমর একুশে হলের আবাসিক শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুনকে এসময় আটক করা হয়।

জালিয়াতির অভিযোগে গ্রেফতারকৃত বাকী শিক্ষার্থীরা হলেন-নুর মোহাম্মদ মাহবুব, ফরহাদুল ইসলাম রাফি, আব্দুল্লাহ আল সুকিম, ইশরাফ হোসেন রাফি, রিশাদ কবির, মো: আসাদুজ্জামান মিনারুল, মো: ইসতিশাক আহমেদ, জয় কুমার সাহা,মো: মিরাজ আহম্মেদ, নাসিরুল হক নাহিদ, মো: তরিকুল ইসলাম, মাশুকা নাসরিন, রেজোয়ানা হক শোভা।

 


ছবি: অভিযুক্ত ছাত্রলীগ নেতা মহিউদ্দীন রানা

 

এরপর শুক্রবার সকাল ১০টায় পরীক্ষা শুরুর পর বিভিন্ন কেন্দ্র থেকে আরও ১৩ জনকে আটক করা হয়।বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এম আমজাদ আলী বিডি২৪টাইমসকে এ তথ্য জানান।

 

তিনি বলেন, ১৩ জনকে ডিভাইসসহ আটক করা হয়েছে। বাকী দু’জন ঢাবি শিক্ষার্থী তাদেরকে রাতেই আটক করা হয়েছে। বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে তাদের বিরুদ্ধে

 

উল্লেখ্য, এবার ঢাবির ‘ঘ’ ইউনিটের এক হাজার ৬১০টি (বিজ্ঞানে-১১৪৭, বিজনেস স্টাডিজে-৪১০, মানবিকে- ৫৩টি) আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৯৮ হাজার ৫৪ জন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৬১ জন। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৫৩ ও ক্যাম্পাসের বাইরে ৩৩টি স্কুল-কলেজসহ ৮৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View