Mountain View

ভর্তি জালিয়াতিতে জড়িত ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৭ at ৯:০৮ অপরাহ্ণ

ঢাবি প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মহিউদ্দিন রানা নামে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ সম্পাদককে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলওয়ার শাহজাদা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী জানান, ভর্তি পরীক্ষা ঘিরে জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে শুক্রবার রাতে শহীদুল্লাহ হল থেকে দুই শিক্ষার্থী এবং সকালে বিভিন্ন কেন্দ্র থেকে ১৩ জনকে আটক করেন তারা।পরীক্ষার আগের রাতে আটক দুজন হলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মহিউদ্দিন রানা এবং ফলিত রসায়নের প্রথম বর্ষের ছাত্র আব্দুল্লাহ আল মামুন।

 

তাদের মধ্যে শহীদুল্লাহ হলের আবাসিক ছাত্র রানা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক। আর মামুন অমর একুশে হলের আবাসিক ছাত্র। প্রক্টরিয়াল টিমের সদস্যরা তাদের কাছ থেকে একটি ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করেন, যা দিয়ে পরীক্ষার হলে পরীক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করা যায়।

 

এ ধরনের ডিভাইস ব্যবহার করে জালিয়াতির অভিযোগে ১৫ জনকে আটক করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ধরনের ডিভাইস ব্যবহার করে জালিয়াতির অভিযোগে ১৫ জনকে আটক করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই দুইজনকে জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র থেকে ১৩ জনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদের কাছেও বাইরে যোগাযোগ করার বিশেষ ধরনের ইলেকট্রনিক ডিভাইস পাওয়া যায়।

 

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান বলেন, আমি আগেও বলেছি ছাত্রলীগে কোন দুষ্কৃতকারীর স্থান নেই। আপনি খেয়াল করলে দেখতে পাবেন যারা অপরাধ করেছে আমাদের সংগঠনের মধ্যে থেকে তাদের সবারই শাস্তি হয়েছে। তারই ধারাবাহিকতায় আজকের জালিয়াতি চক্রের সাথে জড়িত নেতাকে বহিষ্কার করা হয়েছে।  সংগঠনের ইমেজ রক্ষার্থে শৃঙ্খলাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View