Mountain View

‘মাশরাফিই হওয়া উচিত তাসকিনের আইডল’

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৭ at ১০:৩২ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকায় ভালো সময় আসছেই না টাইগার পেসারদের। একের পর এক ম্যাচে নিজেদের হারিয়ে খুঁজছেন তাসকিন-রুবেলরা। রুবেল হোসেন দ্বিতীয় ওয়ানডেতে চার উইকেটের দেখা পেয়ে মানসিক কিছুটা স্বস্তিতে আছেন সত্যি, কিন্তু সাদা এবং রঙিন পোশাক মিলিয়ে একেবারেই বিবর্ণ তাসকিন।

সম্প্রতি তাসকিনের বিষয়ে পরিবর্তন ডট কমের সঙ্গে কথা বলেন জাতীয় দলের সাবেক পেসার তারেক আজিজ। সাক্ষাৎকারের মাধ্যমে তাসকিনের সমস্যা গুলো শুধরে নেওয়ার জন্য তাসকিনকে মাশরাফির সন্নিকটে যাওয়ার পরামর্শও দেন এই সাবেক পেসার।

পরিবর্তন ডট কমকে তিনি জানান, “আইডিয়াল লোক ওর কাছেই আছে। মাশরাফি। ওর কিন্তু গতি তেমন নেই কিন্তু বুদ্ধিমত্তা ও ভেরিয়েশন দিয়ে ও সাকসেসফুল। ওই জায়গায় তাসকিনকে আরও মনযোগী হতে হবে। আমার মনে হয় ওর বৈচিত্র্য নিয়ে কাজ করা উচিৎ।

আন্তর্জাতিক ক্রিকেটে যেটা হয় সবকিছু সবাই জানে। ওই জায়গাটাই প্রতিনিয়ত নতুন নতুন কিছু করতে হয়। সেখানে হয়তো ওর কিছু ঘাটতি আছে। আমার মনে হয় মাশরাফির সঙ্গে কথা বললেই ও ওর ভুলগুলো ধরতে পারবে।”

এছাড়া তাসকিনকে উদ্দীপ্ত করার জন্য ক্যারিবিয়ান কিংবদন্তী কোর্টনি ওয়ালশের কথাও বলেছেন তিনি। তার মতে, বলে ভেরিয়েশন এনে অনুশীলনে আরেকটু মনোযোগী হতে পারলেই সুসময়ে ফিরবেন তাসকিন। তারেক আজিজ জানিয়েছেন,

“অনুশীলনে আরও মনযোগী হতে হবে। খুবই তরুণ মনোযোগ নষ্ট হওয়াও স্বাভাবিক। তবে চেষ্টা রাখতে হবে ক্রিকেটে মনোযোগ দিতে। ফাটিয়ে ফেলবো আরও জোরে করবো এর চেয়ে ভেরিয়েশন নিয়ে ভাবতে হবে। তাসকিনকে উদ্দীপ্ত করার জন্য ওয়ালশও আছে। তার পৃথিবীর সব দলের বিপক্ষে উইকেট নেওয়ার অভিজ্ঞতা আছে।’

এ সম্পর্কিত আরও

Mountain View