Mountain View

‘ঘ’ ইউনিটে জালিয়াতিতে জড়িত ছাত্রলীগ নেতাসহ ৩ জন রিমান্ডে

প্রকাশিতঃ অক্টোবর ২২, ২০১৭ at ৯:৪০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার ছাত্রলীগ নেতা মহিউদ্দিন রানাসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের হেফাজতে পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।

তথ্য প্রযুক্তি আইন ও পাবলিক পরীক্ষা আইনে শাহবাগ থানায় দায়ের করা মামলায় শনিবার তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মহিবুল ইসলাম।

শুনানি শেষে মহানগর হাকিম মাহমুদা আক্তার আসামিদের রিমান্ড বাতিল ও জামিনের আবেদন নাকচ করে প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন বলে সংশ্লিষ্ট আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এস আই মোজাম্মেল হোসেন জানান।

অপর দুই আসামি হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আব্দুল্লাহ আল মামুন এবং ভর্তি পরীক্ষার্থী ইশরাক হোসেন রাফি।

শুক্রবার ভর্তি পরীক্ষার আগের রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক রানা এবং অমর একুশের হলের ছাত্র মামুনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে জালিয়াতিতে ব্যবহৃত একটি ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়।

ওই দুজনের দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার সকালে ভর্তি পরীক্ষা চলাকালে ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল কেন্দ্র থেকে রাফীকে আটক করা হয়।

পরে রাফী জিজ্ঞাসাবাদে বলেন, বিশ্ববিদ্যালয়ে চান্স পেতে ছাত্রলীগ নেতা রানার কাছে এসেছিলেন তিনি। রানা তাকে ‘জেনিথ’ নামে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রের সঙ্গে পরিচয় করিয়ে দেন। তার সঙ্গে দুই লাখ টাকার চুক্তি হয় তার।

শেরপুরের ছেলে মহিউদ্দিন রানা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। বিশ্ববিদ্যালয়ে ২০১১-১২ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া রানা নিয়মিত পাস করলে এখন স্নাতকোত্তরের ছাত্র থাকতেন বলে তার সহপাঠীরা জানিয়েছেন।

ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর তাকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

এ সম্পর্কিত আরও

Mountain View