Mountain View

সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে একটা রুল মডেলঃ মনিরুল

প্রকাশিতঃ অক্টোবর ২২, ২০১৭ at ৬:১৮ অপরাহ্ণ

 

মাভাবিপ্রবি প্রতিনিধি-

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের উদ্যোগে ২২ অক্টোবর ২০১৭ রবিবার ‘‘বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা’’ শীর্ষক এক সেমিনার বিভাগের মিলানায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ পুলিশের টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, বিপিএম (বার) ও পিপিএম (বার)।

বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ. এস.এম সাইফুল্লাহ্ ও টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ মাহবুব আলম, পিপিএম।

এছাড়া বিশ্ববিদ্যায়ের অন্যান্য অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও বিভিন্ন অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন। সেমিনারে উক্ত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

মুখ্য আলোচক মনিরুল ইসলাম বলেন ‘‘সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে একটা রুল মডেল হিসেবে কাজ করছে। সরকার আইন প্রনোয়নসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে কাজ করে যাচ্ছে। তবে তা দূর করতে সম্প্রদায়ের সক্রিয় অংশগ্রহণ জরুরি।

সেমিনারে বক্তাগণ বলেন, ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগ থেকে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে যে গবেষণা করবেন সে গবেষণা লব্দ ফলাফল বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

-বিডি মর্নিং

এ সম্পর্কিত আরও

Mountain View