Mountain View

গণধর্ষণ থেকে তরুণীকে বাঁচিয়ে বিশ্ব মিডিয়ায় বাংলাদেশি সাহসী ব্যাক্তি

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৭ at ১২:৩৬ পূর্বাহ্ণ

ইতালির ফ্লোরেন্সে সম্ভ্রমহানির হাত থেকে এক তরুণী সাংবাদিককে বাঁচিয়ে এখন বিশ্ব মিডিয়ায় বহুল আলোচিত বাংলাদেশি নাগরিক আলমগীর হোসেন (৫৮)।

গণধর্ষণের শিকার হতে যাওয়া ফটোগ্রাফার গুয়ার্নোত্তা তার নিজের ফেসবুকে এ ঘটনার কথা জানান। পরে ইতালীর বিভিন্ন সংবাদ মাধ্যমে আলমগীরের বীরত্বের কথা ফলাও করে প্রচার করা হয়।

ফটোগ্রাফার গুয়ার্নোত্তা ফেসবুকে জানায়, ইতালির উত্তরাঞ্চলের তুসক্যানি অঞ্চলের রাস্তায় রাত সাড়ে ১১টায় একাকী হাঁটছিলেন তিনি। পিয়াজা ডেলা রিপাবলিকার কাছে মাতাল ২৫ জনের একটি দল ভুল করে তাকে যৌনকর্মী ভেবে পিছু নেয়, একসময় তাকে ঘিরে ধরে ধর্ষণের চেষ্টা করে।

তখন বাংলাদেশি ফুল বিক্রেতা আলমগীর এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে আলমগীর গুয়ার্নোত্তার বন্ধুদের ফোন করে এনে তাকে বন্ধুদের হাতে তুলে দেন। যাওয়ার সময় গোলাপ ফুল উপহার দেয় আলমগীর।

আলমগীরের এই মহানুভবতার কথা স্বীকার করে গুয়ার্নোত্তা তার ফেসবুক পেজে লেখেন, হুসেইনের মতো মানুষ আছে বলেই পৃথিবীকে অসংখ্য ধন্যবাদ, যারা কোনো বিনিময় ছাড়াই অপরকে সহযোগিতা করতে পারে।

তিনি আরও লেখেন, তাকে আমি কোনোদিনই ভুলব না। আর এই গল্প আমি এ কারণে সবাইবে জানাতে চাই যাতে করে সারাবিশ্বে নারীদের পক্ষে জনমত তৈরি করা সম্ভব হয়।

ফটোগ্রাফার গুয়ার্নোত্তার এ ঘটনা জানাজানি হলে বাংলাদেশি যুবক আলমগীর হোসাইনের বীরত্বের কথা বিভিন্ন বিশ্ব মিডিয়াতে ফলাও করে উঠে আসে।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।