Mountain View

বুধবার বিএনপির বিক্ষোভ

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৭ at ৭:৩৫ অপরাহ্ণ

বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর প্রতিবাদে আগামী ২৫ অক্টোবর বুধবার ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা ও মহানগরে প্রতিবাদ বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। সোমবার (২৩ অক্টোবর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ প্রতিবাদ বিক্ষোভের ডাক দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে প্রতিবাদ বিক্ষোভ পালনের অনুরোধ জানান তিনি। রুহুল কবির রিজভী বলেন, সম্পূর্ণরুপে রাজনৈতিক প্রতিহিংসা ও হয়রানীমূলকভাবে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারী করেছে আদালত।

তিনি বলেন, যে দেশের সর্বোচ্চ আদালতের প্রধান বিচারপতিকে সরকারী আক্রমণের শিকার হয়ে জোরপূর্বক ছুটিতে পাঠিয়ে দেশত্যাগে বাধ্য করা হয় সেখানে বিরোধী দলের নেতারা সরকারের কী ধরণের নিষ্ঠুর আক্রোশের শিকার হবেন তা সহজেই অনুমেয়।

প্রধান বিচারপতিকে হেনস্তার মাধ্যমে বর্তমানে নিম্ন আদালতকে বুঝিয়ে দেয়া হয়েছে নির্বাহী বিভাগের আদেশে কিভাবে চলতে হবে। এমনকি সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের অবদান সম্পর্কে প্রধান নির্বাচন কমিশনার একটি ঐতিহাসিক সত্য উচ্চারণ করাতে তাঁকেও আওয়ামী মন্ত্রী ও নেতারা প্রধান বিচারপতির পরিণতির কথা স্মরণ করিয়ে দিয়ে সতর্ক করেছেন। আসলে আওয়ামী শাসকগোষ্ঠী অমানবিক নষ্টবুদ্ধি নিয়ে বিনাভোটে দেশ চালাচ্ছে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে সরকারেরই নির্দেশে বলেও অভিযোগ করেন তিনি।

এ সম্পর্কিত আরও

Mountain View