Mountain View

বুলাওয়ে টেস্টে ক্যারিবিয়ানদের পাহাড় সমান লিড

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৭ at ১১:০৯ অপরাহ্ণ

বুলাওয়েতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে তৃতীয় দিন শেষে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ৪২৯ রানের লিড নিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিন শেষে সফরকারীদের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৩৬৯ রান। ক্যারিবিয়ানদের পক্ষে রস্টন চেজ ৯১ রান নিয়ে ক্রিজে অপরাজিত আছেন।

এর আগে তৃতীয় দিনের শুরুতে আগের দিনের ১ উইকেটে ৮৮ রান নিয়ে খেলতে নামে উইন্ডিজরা। ব্যাট করতে নেমে দিনের শুরুতে আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ক্রেগ ব্রাথওয়েট এবং কাইল হোপ ক্যারিবিয়ানদের পক্ষে দেখে শুনে খেলতে থাকেন।

কিন্তু দলীয় ১০৭ রানের সময় সময় কাইল হোপকে নিজের প্রথম শিকারে পরিণত করেন কাইল জার্ভিস। ৪৩ রান করে কাইল হোপ ফিরলেও চার নম্বরে নামা শাই হোপকে নিয়ে দলের পক্ষে রান তুলতে থাকেন ওপেনার ক্রেগ ব্রাথওয়েট। ব্যক্তিগত ৮৬ রানে সিকান্দার রাজার শিকার হয়ে বিদায় নিতে হয় তাঁকে।

ব্রাথওয়েট ফিরলেও শাই হোপ এবং রস্টন চেজ মিলে দলকে দুইশো রানের পুঁজি এনে দেন। তবে দলীয় ২১১ রানের সময় শাই হোপ ৪৪ রানে ফেরার পর ব্ল্যাকউডও বিদায় নেন মাত্র ৩ রান করে। এরপর জেসন হোল্ডার, শেন ডরউইচ এবং দেবেন্দ্র বিশুর সঙ্গে ছোট ছোট জুটি বেঁধে দলকে বড় স্কোরের দিকে নিয়ে যেতে থাকেন চেজ।

দিনের শেষ বেলায় বিশু ৪৪ রান করে ক্রিমারের তৃতীয় শিকার হয়ে বিদায় নিলেও চেজের ৯১ রানের উপর ভর করে তৃতীয় দিন শেষে ৮ উইকেটে ৩৬৯ রানের পুঁজি দাড় করায় সফরকারীরা। জিম্বাবুয়ের পক্ষে অধিনায়ক গ্রাহাম ক্রিমার ৩টি, শেন উইলিয়ামস ২টি এবং কাইল জার্ভিস ২টি করে উইকেট শিকার করেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২১৯ রানে অল আউট হয়েছিলো ক্যারিবিয়ানরা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৫৯ রানেই গুটিয়ে যায় স্বাগতিক জিম্বাবুয়ে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭৯ রান খরচ করে বিশু নেন পাঁচ উইকেট।

এ সম্পর্কিত আরও

Mountain View