Mountain View

মিয়ানমারে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৭ at ৭:২১ অপরাহ্ণ

রোহিঙ্গা ইস্যুতে আলোচনা করতে সরকারি সফরে সোমবার (২৩ অক্টোবর) মিয়ানমারে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বেলা পৌনে একটার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মিয়ানমারের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন মন্ত্রী সহ ১২ সদস্যের প্রতিনিধি দল। মন্ত্রীর সঙ্গে ১২ সদস্যের প্রতিনিধি দলের মধ্যে রয়েছে মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব, বিজিবি প্রধান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক, পুলিশপ্রধান, কোস্টগার্ড প্রধান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে দেশটির রাষ্ট্রীয় ও দুপুরে নিরাপত্তা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন মন্ত্রী। এসময় রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে নেওয়া সহ আঞ্চলিক নিরাপত্তা ইস্যুতে আলোচনা হবে বলেও জানা যায়। ২৫ অক্টোবর প্রতিনিধি দলের দেশে ফরার কথা রয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির সেনাবাহিনীর চালানো হত্যাযজ্ঞে প্রাণ বাঁচাতে এখন পর্যন্ত ৫ লাখের অধিক রোহিঙ্গা জনগোষ্ঠী বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। মানবিক কারণে বাংলাদেশ তাঁদের আশ্রয় দিয়েছে। সমস্যা সমাধাণে শান্তিপূর্ণ ও কূটনৈতিক তৎপরতার অংশ হিসেবেই দেশটি সফরে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।