Mountain View

রিক্সা চালকের ধর্ষণে প্রতিবন্ধী যুবতী অন্তঃসত্ত্বা

প্রকাশিতঃ অক্টোবর ২৩, ২০১৭ at ৮:১৭ অপরাহ্ণ

চাঁদপুরের ফরিদগঞ্জে এক বুদ্ধি প্রতিবন্ধী যুবতীর অন্তঃসত্ত্বার ঘটনা জানাজানি হওয়ার পর বখাটেদের চাপে এলাকা ছেড়েছে ওই পরিবারের লোকজন। এনিয়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

ঘটনা ধামাচাপা দিতে একটি মহল উঠে পড়ে লেগেছে বলে স্থানীয়রা জানিয়েছে। ঘটনাটি উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের সাইসাঙ্গা গ্রামে ঘটে।

প্রতিবন্ধী যুবতীর ছোট ভাই জাহিদুল ইসলাম জানায়, তার বোন একজন বুদ্ধি প্রতিবন্ধী (১৯)। পাশ্ববর্তী বাড়ির রিক্সা চালক আলমগীর হোসেন তার বোনকে বিয়ের প্রলোভন দেখিয়ে গত কয়েক মাস যাবত ধর্ষণ করে। গত কয়েকদিন পূর্বে তার বোনের শারীরিক অবস্থা দেখে সন্দেহ হলে তার মা জিজ্ঞাসাবাদ করলে ঘটনা বেরিয়ে আসে।

বিষয়টি জানাজানি হলে স্থানীয় একটি চক্র ঘটনাটিকে ধামাচাপা দিতে উঠে পড়ে লাগে। তারা দরিদ্র পরিবারটিকে চাপ প্রয়োগ করলে এক পর্যায়ে তারা এলাকা ছাড়তে বাধ্য হয়।

ঘটনা জেনে সোমবার (২৩ অক্টোবর) দুপুরে সাইসাঙ্গা গ্রামের সর্দার ওই বাড়িতে গেলে প্রতিবন্ধী যুবতীর ঘরটি তালা বদ্ধ দেখা যায়।

তবে তার ছোট ভাই জাহিদুল ইসলাম জানান, তারা আতংকে রয়েছেন। তার বাবা মা ও প্রতিবন্ধী বোন বাড়িতে নেই।

ওই বাড়ির বৃদ্ধ সিদ্দিকুর রহমান জানান, ঘটনা সত্য। কিন্তু দরিদ্র পরিবারটিকে স্থানীয় একটি চক্র চাপ প্রয়োগ করে এলাকা থেকে সরিয়ে দিয়েছে।

স্থানীয় ইউপি সদস্য শফিকুর রহমান জানান, ঘটনাটি শুনে ঘটনাস্থলে এসে খোঁজ খবর নিচ্ছি।

এদিকে স্থানীয় লোকজন জানান, ঘটনার হোতা আলমগীর বহু বিবাহ করেছে। ঘটনা জানাজানি হলে সেও গা ঢাকা দেয়। তার পিতা আমিন মিজি জানান, তিনি লোক মুখে শুনেছেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া জানান, বিষয়টি গুরুতর। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য কাজ শুরু করেছি।

ফরিদগঞ্জ থানার ওসি (তদন্ত) রাজীব কুমার দাস জানান, সংবাদ পেয়ে সোমবার বিকালে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View