Mountain View

পায়ে দুর্গন্ধ হলে যা করবেন

প্রকাশিতঃ অক্টোবর ২৪, ২০১৭ at ৩:০৬ অপরাহ্ণ

কাপড়-চোপড় পরে ফিটফাট হয়ে কোনো জায়গায় গিয়েছেন কিংবা বন্ধুদের সাথে আড্ডায় বেশ মজে আছেন। এমন সময় হঠাৎ করেই আপনার পায়ের জুতা খুলতে হলো। এর ফলে আপনাকে চরম অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পড়তে হলো। পায়ে দুর্গন্ধ থাকার ফলে অনেকেই জুতা খুলতে লজ্জা পান। কারণ আপনার পা দিয়ে অথবা মোজা দিয়ে দুর্গন্ধ বের হচ্ছে। এ ধরনের সমস্যায় ভোগেননি এমন লোক খুবই কম আছে।

তাই পায়ের দুর্গন্ধ এড়াতে কি করবেন এবার কিছু টিপস জেনে নিন।

যাদের পা বেশি বেশি ঘামে, তাদের অবশ্যই উচিত মোজা ব্যবহার করা। তবে অবশ্যই এই মোজা পরিষ্কার থাকতে হবে। পারলে প্রতিদিন মোজা পরিবর্তন করে ব্যবহার করুন। না হলে একই মোজা ব্যবহারের কারণে দুর্গন্ধ আরও বেশি হতে পারে।

প্রতিদিন লবণ পানিতে পা ডুবিয়ে রাখুন। পারলে হালকা গরম পানিতে লবণ মেশান। ভিনিগার মেশানো পানিতে পা ভিজিয়ে রাখলেও এই সমস্যা থেকে মুক্তি পাবেন।-বেকিং সোডা আর লেবুর মিশ্রণ পায়ে মাখিয়ে রাখুন। মধু ও চিনির মিশ্রণ পায়ের স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন।

ওটমিল আর মধুর মিশ্রণও স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। জুতা পরার আগে বডি স্প্রে জুতোর মধ্যে দিন। জুতা পরার আগে পায়ে পাইডার মেখে নিন, যাতে ঘাম কম হয়।

প্রতিদিন একই জুতা পরলে, সেই জুতাতে ঘাম জমে যেতে থাকে। তাই প্রত্যেকদিন একই জুতা পরবেন না। মাঝে মাঝে জুতা পরিষ্কার করে রোদে রাখুন। এতো কিছুর পরেও যদি কিছু কাজ না হয়, তা হলে অবশ্যই পার্লারে গিয়ে মাসে অন্তত দু’বার পেডিকিওর করান।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
no posts found
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

no posts found
  • লাইফ স্টাইল - এর সব খবর →
  •