Mountain View

কোচ সম্পর্কে মন্তব্য করতে রাজী নন মাশরাফি

প্রকাশিতঃ নভেম্বর ১১, ২০১৭ at ৮:৫০ অপরাহ্ণ

বাংলাদেশ দলের প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহে ইতিমধ্যে পদত্যাগ করেছেন।  লঙ্কান এই কোচ বিসিবি বরাবর তার পদত্যাগপত্রও জমা দিয়েছেন।  তবে পরবর্তীতে কে কোচ হবেন তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।  সে জন্য বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করছেন, এখনি এই বিষয়ে কোনো মন্তব্য করা কঠিন।

বর্তমানে বিপিএল ঢাকা পর্বের খেলা চলছে।  মাশরাফির রংপুর রাইডার্স দিনের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে পরাজিত হয়েছেন।  ডানহাতি এই পেসার টানা দুটি ম্যাচে পরাজিত হয়ে সংবাদ সম্মেলনে উপস্থি হয়।

সংবাদ সম্মেলনে হাতুরুসিংহের পদত্যাগ প্রসঙ্গে কথা বলেন।  কমবেশি এখন হাতুরিংসের বিষয়ে শোনা যাচ্ছে;  তাই কোচের ব্যাপারে এখনি মন্তব্য করাটা অনেক কঠিন।  হয়তো তার সাথে বোর্ড থেকে কথা বলা হবে।  সেজন্য এখনি কোনো প্রকার  মন্তব্য করা কঠিন।  আসলে আমি কিছুই জানি না।  সে পদত্যাগ করেছে বলে একটা কথা চলছে; তার সাথে বোর্ডও কথা বলতে চায়।

বাংলাদেশের পরবর্তী কোচ কে হবে তা এখনো জানা যায়নি।  বিসিবির সাথে হাতুরিসিংহেও যোগাযোগ করছেন না।  নতুন করে গুঞ্জন রয়েছে মাশরাফিদের দায়িত্ব হয়তো খালেদ মাহমুদের কাঁধেই উঠবে।

কেমন ধাঁচের কোচ চাইছেন জানতে চাইলে মাশরাফি বলেন, অনেক কিছুর উপরে এটা নির্ভর করে।  পূর্বে জেমি সিডন্স বা ডেভ হোয়াটমোর, তারাও কিন্তু সফল ছিলেন।  সপলতার বিষয়ে কথা বলাটা মুশকিল।  তারপরেও তারা চিন্তা ভাবনা করেই নতুন কোচের সিদ্ধান্ত গ্রহণ করবেন।  এখনো তো আর পুরোপুরি সিদ্দান্ত নেওয়া হয়নি।  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বৃহস্পতিবার জানিয়েছেন, হাতুরুসিংহে বাংলাদেশের সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরেই তার পদত্যাগপত্র জমা দিয়েছিলেন।

সেই সময়ে দলের সিনিয়র ক্রিকেটাররা হাতুরিসিংহের সড়ে দাঁড়ানোর বিসয়ে কিচুই বুঝতে পারেননি।  এ প্রসঙ্গে মাশরাফি বলেন, সেখানে আমি দুই সপ্তাহ ছিলাম।  সে সময়ে হাতুরিসিংহের সাথে অনেক ইতিবাচক কথা হয়েছে।  তখন একটা ম্যাচ জেতার জন্য আমরা অনেক অনেক চেষ্টা করেছিলাম।  তবে সে যে পদত্যাগ করবে তা নিয়ে কখনোই আমাদের মাঝে কোনো কথা হয়নি।  সে জন্য তার পদত্যাগ বিষয়ে আমি কিছুই জানতাম না।  তার সাথে দক্ষিণ আফ্রিকা সফরে টিম কেন্দ্রিক ছাড়া আমাদের কোনো প্রকার কথা হয়নি।

এ সম্পর্কিত আরও