সোমবার , জুলাই ২৩ ২০১৮, ৮:১৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > স্বাধীনতাবিরোধীদের বিজয় দিবসে অতিথি করা যাবে না:আসাদুজ্জামান খান
Mountain View

স্বাধীনতাবিরোধীদের বিজয় দিবসে অতিথি করা যাবে না:আসাদুজ্জামান খান

জাতীয় ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের কোনো কর্মসূচিতে স্বাধীনতাবিরোধীরা অতিথি হতে পারবে না। আমরা বিগত সময়ে দেখেছি স্বাধীনতাবিরোধীদের বিভিন্ন অনুষ্ঠানে অতিথি করা হয়েছে। অপরদিকে মহান বিজয় দিবসকে সামনে রেখে সারাদেশে রাস্তার ওপর কোনও তোরণ নির্মাণ করা যাবে না। এছাড়া রাজধানীর সভাসহ সারাদেশে কোনও অনুষ্ঠান করতে হলে প্রশাসনকে ৭ দিন আগে জানাতে হবে। আর সন্ধ্যার পর কেউ আউটডোর প্রোগ্রাম করতে চাইলে অবশ্যই প্রশাসনের অনুমতি নিতে হবে।

বৃহস্পতিবার সচিবালয় মহান বিজয় দিবস পালন উপলক্ষে নিরাপত্তা বিষয়ক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

যার ফেসবুক আইডি থেকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগ তুলে রংপুরের গঙ্গাছড়ার ঠাকুরপাড়ায় হামলা চালানো হয়েছে সেই টিটু রায়কে গ্রেফতারের কারণ নিয়েও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। টিটুর ব্যাপারে তিনি বলেন, টিটু রায়কে না ধরলে আমরা কিভাবে প্রমাণ করবো তিনি যে নির্দোষ। গ্রেফতারকৃত টিটু রায় নির্দোষ হলে তাকে ছেড়ে দেয়া হবে।

রংপুরের ঘটনায় তদন্তের অগ্রগতির ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টিটু রায় যে মোবাইলফোন ব্যবহার করতেন সেটা থেকেই ফেসবুকে আপত্তিকর ছবিসহ কোটেশন এসেছিল। সেটাকে সূত্র ধরে এই ঘটনাটি ঘটেছে। আমরা জানতে পেরেছি টিটু রায় ৪-৫ বছর ধরে ওই এলাকায় থাকেন না।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রাথমিকভাবে আমাদের মনে হচ্ছে এটা একটা গভীর ষড়যন্ত্র। কিন্তু তদন্তের আগে আমরা অফিসিয়ালি কিছু বলছি না। টিটু রায়ের ফোনটি ফরেনসিক পরীক্ষার জন্য সিআইডিতে পাঠানো হয়েছে। এই ঘটনায় তার (টিটু রায়) যদি সম্পৃক্ততা থাকে তবে আইন অনুযায়ী তার বিচার হবে।

ওই ঘটনার পর পুলিশ ওই এলাকায় গণগ্রেফতার করছে না দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক লোক সেখানে গিয়েছিল। আমাদের পুলিশ গ্রামকে রক্ষা করতে পেরেছিল। ভিডিও ফুটেজ না থাকলেও আমাদের কাছে কিছু ফটো রয়েছে। সেই ফটোতে আমরা যাদের শনাক্ত করতে পারছি, তাদেরই আমরা গ্রেফতার করছি।

রোহিঙ্গা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে আগামী ৩০ নভেম্বরের মধ্যে টার্মস অব রেফারেন্স তৈরি করবে যৌথ ওয়ার্কিং গ্রুপ। দুই দেশের সমান সংখ্যক সদস্য থাকবেন এতে। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী কাজ করছেন।

বিজয় দিবসে নিরাপত্তার ব্যাপারে আসাদুজ্জামান খান কামাল বলেন, সাভার স্মৃতিসৌধ ও জাতীয় প্যারেডসহ অন্যান্য অনুষ্ঠানের নিকটবর্তী এলাকায় কোনো ধরনের সাউন্ডবক্স বাজানো যাবে না। সারাদেশে স্বাস্থ্য মন্ত্রণালয় স্বাস্থ্য বিভাগের মাধ্যমে বিজয় দিবস ও এই জাতীয় অনুষ্ঠানে প্রয়োজনীয় মেডিক্যাল টিম কাজ করবে। সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাষিত প্রতিষ্ঠানে এবং শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্লাগ রুলস অনুসায়ী জাতীয় পতাকা উত্তোলন করবে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।সূত্র:ittefaq

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

মাশরাফির ছোঁয়ায় সেই গায়ানাতেই এল কাঙ্খিত জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট: মাশরাফি দলে ফিরতেই পাল্টে গেল দৃশ্যপট। মাশরাফি ফিরবেন কিভাবে? এতদিন তো ওয়ানডে খেলেনি …

Leave a Reply