Mountain View

দেখেই চোখ ছানাবড়া! অনন্য নজির রাজশাহী কিংসের

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৭ at ৭:৩২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: খেলায় এতটুকু প্রতিদ্বন্দ্বিতার ছোঁয়া পাওয়া যায়নি। ম্যাচটা হয়েছে একতরফাই। তবে চমকে যাওয়ার মতো ঘটনার দেখা মেলে খেলা মাঠে গড়ানোর আগেই!

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টসে জিতে ড্যারেন স্যামি ফিল্ডিং নেয়ার পর রাজশাহী কিংসের একাদশ দেখে তো অনেকের চোখ ছানাবড়া!

এ কী! রাজশাহী দলে যে মাত্র তিনজন বিদেশি খেলোয়াড়! ইংল্যান্ডের সামিত প্যাটেল, নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিন ও ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি!

এবার না প্রত্যেক দলেই পাঁচজন করে বিদেশি খেলানোর নিয়ম করা হয়েছে! তাহলে? ঘটনা হলো, সর্বোচ্চ পাঁচজন বাইরের খেলোয়াড় খেলানো যাবে সত্যি; তবে চাইলে এমনকি সর্বনিম্ন তিনজনকে নিয়েও নামা যাবে। সেটাই কাজে লাগিয়েছে কিংসরা। বিপিএলে এর আগে কেউ ৩ জন বিদেশী নিয়ে খেলেনি।

আগের ৫ ম্যাচের ৩টিতেই হার, জয় দু’টি। রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্সের বিপক্ষে দুটো জয়ই মূলত বাংলাদেশি খেলোয়াড়দের সৌজন্যেই পেয়েছিল রাজশাহী। যেখানে ম্যাচসেরা হয়েছেন মুমিনুল হক ও জাকির হাসান।

অন্যদিকে বিদেশী খেলোয়াড়রা মোটেও ভালো খেলছিলেন না। ওয়েস্ট ইন্ডিজের লেন্ডল সিমন্স, ইংল্যান্ডের লুক রাইট ও জিম্বাবুয়ের ম্যালকম ওয়ালার এতটুকু প্রত্যাশা মেটাতে পারেননি। এমনকি গতকাল সিলেটের সঙ্গে খেলা পাকিস্তানী পেসার মোহাম্মদ সামি ৩ ম্যাচে পেয়েছেন এক উইকেট!

বিদেশীদের প্রতি বীতশ্রদ্ধ হয়ে কীনা কে জানে, আজ এক ধাক্কায় একাদশ থেকে দুই জনকে বসিয়ে রেখে মাত্র তিন বিদেশী নিয়েই খেলার সিদ্ধান্ত নেয় রাজশাহীর টিম ম্যানেজমেন্ট।

এ সম্পর্কিত আরও