Mountain View

বিপিএলের চট্টগ্রাম পর্বে ফিরছেন কি মুস্তাফিজ?

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৭ at ১০:৪২ অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়ার পরে ওয়ানডের সিরিজের আগেই ইনজুরিতে পড়েছিলেন মুস্তাফিজুর রহমান। ম্যাচ অনুশীলনের অংশ হিসেবে ফুটবল খেলতে গিয়ে গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। 

ফলে দক্ষিণ আফ্রিকা সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরতে হয় তাকে। আর দেশে ফিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর শরণাপন্ন হয়ে মুস্তাফিজ শুনেছিলেন, সুস্থ হতে অন্তত আরও দুই তিন থেকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

ধারণা করা হয়েছিলো চলমান বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) রাজশাহী কিংসের শুরু পাঁচ ম্যাচে খেলবেন না মুস্তাফিজ। আর সেই ধারণা এরই মাঝে সত্য প্রমাণ করেছেন মুস্তাফিজ। বিপিএলের সিলেট পর্বে ছিলেন না তিনি।

আর ঢাকা পর্বে দলের সঙ্গে যোগ দিলেও ম্যাচ খেলেননি তিনি। এই পর্বে  খেলছেন না সেটাও একরকম নিশ্চিত। এদিকে ২৪ নভেম্বর থেকে শুরু হওয়া বিপিএলের চট্টগ্রাম পর্বে মুস্তাফিজ ফিরতে পারবেন কিনা, সেই ব্যাপারেও আছে সংশয়!

বিসিবি চিকিৎসক দেবাশীস চৌধুরীই এমন অনিশচয়তার খবর জানিয়েছেন মিডিয়াকে। তার মতে, চট্টগ্রাম পর্বে মুস্তাফিজের খেলা-না খেলা নির্ভর করবে তার শারীরিক উন্নতির উপরে। সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন,

“ঢাকা পর্বে মোস্তাফিজের খেলার সুযোগ নেই। আমরা ৬ সপ্তাহ দেখতে বলেছিলাম। ৬ সপ্তাহ পূর্ণ হবে ২২ তারিখ। এখন ও টিমের সঙ্গে থেকে শর্ট রানআপে বল করছে। চট্টগ্রাম পর্বে পুশ করা হতে পারে। খেলার ব্যাপারটি নির্ভর করবে শারীরিক অবস্থার উন্নতির উপর।”

এদিকে এরই মাঝে ছয়টি ম্যাচ খেলে ফেলেছে মুস্তাফিজের রাজশাহী কিংস। চারটিতে হেরেও গিয়েছে তারা। চট্টগ্রাম পর্বে রাজশাহী কিংসের প্রথম ম্যাচ কুমিল্লার ভিক্টোরিয়ান্সের বিপক্ষে (২৫ নভেম্বর)। এক সপ্তাহের মধ্যে পুরোপুরি সুস্থ হলে হয়তো সেই ম্যাচে নামবেন মুস্তাফিজ।

এ সম্পর্কিত আরও