Mountain View

বিপিএল শেষেই ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৭ at ১০:৫০ অপরাহ্ণ


চলমান বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) শেষেই জানুয়ারি মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে মাঠে নামবে টাইগাররা– এমনটাই ছিল ক্রিকেট পাড়ার জোর গুঞ্জন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন ভিন্ন কথা।

আর তা হচ্ছে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে মাঠে নামার আগেই নাকি জানুয়ারির একদম শুরুর দিকে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ খেলতে নামবে টাইগাররা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সাংবাদিক সম্মেলনে শনিবার (১৮ নভেম্বর) আকরাম খান জানিয়েছেন, “শ্রীলঙ্কা সিরিজের আগে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ শুরু হবে।”

একইদিনে আকরাম খান কথা বলেছেন টাইগারদের সদ্য বিদায়ী কোচ হাথুরুসিংহে প্রসঙ্গেও। আকরাম খানের মতে, নানান গুঞ্জনে কান না দিয়ে হাথুরুসিংহের মুখ থেকে তার মতবাদ শোনাই ভালো। এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন,

“আমরা এখনো কনফিউশনে আছি। এ ব্যাপারে আমরা কিছুই জানি না এখনো। ২-১ দিনের মধ্যে হাথুরুসিংহের আসার কথা। যদি সে আসে, তারপরও তার সঙ্গে বসে বিষয়টা চূড়ান্ত হবে। এই মুহূর্তে অনেক ধরনের কথা শোনা যাচ্ছে।

কেউ বলছে শ্রীলঙ্কায় যাবে, কেউ বলছে অস্ট্রেলিয়াতে থাকবে। পারিবারিক সমস্যার জন্য চাকরিটা করতে চাচ্ছে না। অনেক কিছুই শোনা যাচ্ছে..। আমরা তার কাছ থেকে যেটা জানবো, সেটাই আসলে চূড়ান্ত কথা। এজন্য আমরা তার আসার অপেক্ষায় আছি।”

এদিকে হাথুরুসিংহে আসলেই তাকে বিদায় দেবে না বিসিবি– এমনটাই জানিয়েছেন আকরাম খান। শ্রীলঙ্কা সিরিজে টাইগারদের কোচিং করানোর দায়িত্ব পালনের জন্য নাকি তাকে অনুরোধ করবে বিসিবি। এক্ষেত্রে হাথুরুসিংহে রাজি না হলে বিকল্প ব্যবস্থা নেবে বিসিবি।

আকরাম জানিয়েছেন, “হাথুরুসিংহেকে অনুরোধ করা হবে এই সিরিজটার জন্য। সে যদি না থাকে তাহলে আমাদের হাতে তো সময় নেই। ভালো কোচ খুঁজতে হলে তো আমাদের সময় লাগবে। যতদিন পর্যন্ত না পাবো, স্থানীয় কোচরাই কাজ চালাবে।”

এ সম্পর্কিত আরও