Mountain View

জাকির হাসানকে চিনেন তো?

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৭ at ৭:৫১ অপরাহ্ণ


রাজশাহী কিংসের হয়ে বিপিএল অভিষেক ম্যাচের সব আলো কেড়ে নিলেন সদ্য ঊনিশ পার করা উইকেট কিপার ব্যাটসম্যান জাকির হাসান। চোখ ধাঁধানো সব শটে অপরাজিত ৫১ রান করে মাঠ ছাড়লেন নিজ আইডল মুশফিকুর রহিমের সঙ্গী হিসেবে।

মাত্র ২৬ বল খরচায় চারটি চার ও তিনটি ছয়ে সাজানো ছিল বিপিএলের মঞ্চে জাকিরের অভিষেক ইনিংস। ১৯৬ স্ট্রাইক রেট ছিল চোখ কপালে তোলার মত। তবে বাংলাদেশ ক্রিকেটের খোঁজ খবর যারা রাখেন, তাদের কাছে জাকিরকে খুব অচেনা মনে হবে না।

মিরাজ, শান্ত ও সাইফুদ্দিনদের সাথেই ২০১৬ যুব বিশ্বকাপে বাংলাদেশকে সেমিফাইনালে পৌঁছে দেয়ার পেছনে বড় অবদান রেখেছিলেন জাকির। বিশ্বকাপের সেমিফাইনালের ওঠার মিশনে মিরাজের সাথেই শতরানের জুটি গড়ে দলকে শেষ চারে পৌঁছে দেন তিনি।

বয়সভিত্তিক ক্রিকেটের গণ্ডি পার করে লিস্ট এ ক্রিকেট ও প্রথম শ্রেণীর ক্রিকেটেও সঠিক পথ ধরে এগোচ্ছে এই তরুন উইকেট কিপার ব্যাটসম্যান। প্রথম শ্রেণীর ক্রিকেটে ইতিমধ্যে তিনটি সেঞ্চুরির মালিক বনে গেছেন জাকির।

ফিফটি আছেন পাঁচটি। লিস্ট এ ক্রিকেটেও রেকর্ড ভালো। প্রাইম ব্যাংকের হয়ে ঢাকা প্রিমিয়ার লীগে খেলেছেন গত মৌসুমে। সেঞ্চুরির দেখা না পেলেও সাতটির মালিক জাকির হাসান।

বয়সভিত্তিক ক্রিকেট কাঠামো থেকে সম্প্রতি মেহেদি হাসান মিরাজ, মোহাম্মাদ সাইফুদ্দিন ও নাজমুল হাসান শান্তর পর এবার জাকির হাসানের মত তরুন ক্রিকেটারকে পেল বাংলাদেশ ক্রিকেট।

এ সম্পর্কিত আরও