সোমবার , জুলাই ১৬ ২০১৮, ১০:৩৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > ক্যাম্পাস > “জাবিতে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ম্যানেজমেন্ট উৎসব”
Mountain View

“জাবিতে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ম্যানেজমেন্ট উৎসব”

প্রকৃতিজুড়ে শীতের আমেজ শুরু হওয়ার সাথে সাথে আবারো উৎসবের নগরীতে পরিণত হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এবারের উপলক্ষ্য দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে সবচেয়ে বড় ডিপার্টমেন্টাল প্রোগ্রাম ‘ম্যানেজমেন্ট উইক’। আগামী ২২ নভেম্বর থেকে আবারো নানা আয়োজন নিয়ে পঞ্চমবারের মতো শুরু হতে যাচ্ছে সপ্তাহব্যাপী ‘ম্যানেজমেন্ট উইক’।

“Teamwork Makes The Dream Work” এই স্লোগানে অনুষ্ঠিত হতে যাওয়া প্রোগ্রামটি ২২ নভেম্বর বিজনেস ফ্যাকাল্টির সামনে থেকে কেক কাটা এবং র‍্যালীর মাধ্যমে শুরু হবে এই আয়োজন। প্রথম দিনে থাকবে স্বেচ্ছায় রক্তদান ও বৃক্ষরোপণের মতো চমৎকার উদ্যোগ। ৭দিন ব্যাপী এই আয়োজনে থাকছে ৩টি জাতীয় ইভেন্ট – ফটোগ্রাফি এক্সিবিশন(Art in Your Heart), বিজনেস প্ল্যান কম্পিটিশন(THRONE) ও ডিবেট কম্পিটিশন(Managers’ Parliament)। যেকোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে জাতীয় ইভেন্টগুলোতে। প্রোগ্রামে ছেলেদের এবং মেয়েদের ক্রিকেট ও ব্যাডমিন্টন খেলা ছাড়াও রয়েছে ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের অংশগ্রহনে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও ২৭ নভেম্বর প্রোগ্রামের শেষদিনে কনসার্টে পারফর্ম করবে দেশের জনপ্রিয় ব্যান্ডদল ‘শূন্য’।

কিন্তু যাদের নিয়ে, যাদের জন্য এই আয়োজন কি ভাবছে সেই ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা? ডিপার্টমেন্টের ৭ম ব্যাচের শিক্ষার্থী তানজিম রিমি জানালেন “আমি খুবই এক্সাইটেড, সবার মুখে এই প্রোগ্রামের কথা অনেক শুনেছি কিন্তু এবার আমরা নিজেরাই থাকছি। আশা করি খুব মজা হবে।”। মহিমা মায়া জানিয়েছেন প্রোগ্রাম নিয়ে তিনিও অনেক এক্সাইটেড, প্রোগ্রামের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করাটাকেও এক্সাইটমেন্ট হিসেবে ধরে নিচ্ছেন তিনি।

অন্যদিকে ৭ম ব্যাচের শিক্ষার্থী নাজিফা আফরিন প্রোগ্রামটিকে দেখছেন একটু ভিন্নচোখে। তিনি জানান, “এই প্রোগ্রামটি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের সকল ব্যাচের মধ্যে একটা সেতুবন্ধন হিসেবে কাজ করছে। পুরো ডিপার্টমেন্টই একটা পরিবারের মত। মনে হয় যেন আমরা সবাই আপন। আমাদের ডিপার্টমেন্ট ম্যানেজমেন্ট উইকের মাধ্যমেই ক্যাম্পাসে একটা ব্র‍্যান্ড হিসেবে পরিচিতি পেয়েছে – এটা এখন নিজেরাই উপলব্ধি করি।”

প্রোগ্রামকে ঘিরে চলছে শেষ মুহূর্তের বাছাই, প্রস্তুতি আর প্রচারণা। বিভিন্ন ইভেন্টে নাম দেওয়া শিক্ষার্থী ও প্রতিযোগীরা নিজেদের ঝালিয়ে নিচ্ছে শেষবারের মতো। নিজেদের সামর্থ্যের সর্বোচ্চ দিয়েই প্রোগ্রামকে রঙ্গিন করতে চায় অংশগ্রহনকারীরা।

জাবির বিজনেস স্কুলের সর্বকনিষ্ঠ সদস্য ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট। গতো চার বছর ধরে সফলভাবে ম্যানেজমেন্ট উইক আয়োজন করে ইতোমধ্যেই ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে ব্র‍্যান্ড হিসেবে নিজেদের অবস্থান তৈরি করে ফেলেছে। তাই ডিপার্টমেন্টের শিক্ষক থেকে শিক্ষার্থী সবার আশা একটাই- আবারো উৎসবে মাতুক জাবি, সফল হোক ম্যানেজমেন্ট উইক।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ গ্রেফতার

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সমন্বয়কারী মো. রাশেদ খানকে গ্রেফতার …

Leave a Reply