সোমবার , জুলাই ১৬ ২০১৮, ১০:৩৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > রাজনীতি > ঠাকুরপাড়ায় হামলা অশুভ সাম্প্রদায়িক শক্তির কাজ : ওবায়দুল কাদের
Mountain View

ঠাকুরপাড়ায় হামলা অশুভ সাম্প্রদায়িক শক্তির কাজ : ওবায়দুল কাদের

রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দু বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের জন্য একটি সাম্প্রদায়িক শক্তি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রবিবার দুপুরে সদর উপজেলার ঠাকুরপাড়ায় নয় দিন আগে ক্ষতিগ্রস্ত হিন্দু বাড়িঘর পরিদর্শনে এসে তিনি একথা বলেন।

ঠাকুরপাড়া গ্রামের খগেন রায়ের ছেলে টিটু রায়ের বিরুদ্ধে ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলে গত ১০ নভেম্বর ওই গ্রামে কয়েক হাজার মানুষের মিছিল থেকে হিন্দুদের বাড়িঘরে হামলা, লুটপাট ও আগুন  দেওয়া হয়। এতে অভিযুক্ত টিটু রায়ের বাড়িসহ ১০ পরিবারের ঘরবাড়ি পুড়ে যায়।

ঘটনাস্থলে এক সংবাদ ব্রিফিংয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচানকে সামনে রেখে একটি অশুভ সাম্প্রদায়িক শক্তি রংপুরের ঠাকুরপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা করেছে। এ ধরনের অপকর্ম যারা করছে তারা দেশকে শুধু অস্থতিশীল করতে চাইছে না, তারা ভারতের সঙ্গে আমাদের বিরাজমান সুসস্পর্কও বিনষ্ট করতে চায়। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, কক্সবাজারের রামু এবং রংপুরের এই ঘটনা একই সূত্রে গাঁথা এবং একই ষড়যন্ত্রের অংশ।
কাদের বলেন, ঠাকুরপাড়ার ঘটনায় যারা মঞ্চে ছিল কিংবা যারা নেপথ্যে ছিল তারা যতই প্রভাবশালী  হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে-এটা প্রধানমন্ত্রীর নির্দেশ।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের রংপুর সফর পিছিয়ে দেওয়া নিয়ে তিনি বলেন, তিনি আজ আমার সঙ্গে একই ফ্লাইটে এখানে আসার কথা ছিল বলে আমি জেনেছি। ফখরুল সাহেব আমার সঙ্গে এলে চোখাচোখি হতো, মুখোমুখি হতো, ভাব বিনিময় হতো, শুভেচ্ছা বিনিময় হতো।

দু’জন পাশাপাশি বসে আসতাম। এটাকে আমি ইতিবাচক হিসেবে দেখতাম। কিন্ত পরে জানতে পারলাম তিনি পরে আসবেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঙ্গে একই ফ্লাইটে মির্জা ফখরুল ইসলাম আলমগীরেরও আসার কথা ছিল। কিন্তু শনিবার রাতে দলের পক্ষ থেকে জানানো হয় তার সফরের সময় একদিন পিছিয়ে দেওয়া হয়েছে।

বেলা সোয়া ১২টার দিকে সংবাদ ব্রিফিং শেষে ওবায়দুল কাদের ক্ষতিগ্রস্ত পরিবারের প্রত্যেকটিকে ২৫ হাজার টাকা, ভাংচুর হওয়া সাত পরিবারের প্রত্যেকটিকে ১০ হাজার টাকা এবং মন্দির নির্মাণের জন্য ১০ হাজার টাকা অনুদান দেন।
এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী ও বিএম মোজম্মেল হক এবং স্থানীয় নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

পরে পাশে পাশ্ববর্তী ব্রাক্ষ্মণ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে যোগ দেন কাদের।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

হবিগঞ্জে আওয়ামী লীগের ৭ নেতাকে বহিস্কার

নিউজ ডেস্কঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে আওয়ামী লীগের ৭ নেতাকে বহিস্কার করা হয়েছে। উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান …

Leave a Reply