সোমবার , জুলাই ১৬ ২০১৮, ১০:৪৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > পানামা ও প্যারাডাইস পেপারস অর্থপাচারে জড়িতদের তথ্য দাবি
Mountain View

পানামা ও প্যারাডাইস পেপারস অর্থপাচারে জড়িতদের তথ্য দাবি

পানামা ও প্যারাডাইস পেপারস প্রকাশিত অফশোর কোম্পানিতে টাকা বিনিয়োগকারিদের বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশের দাবি জানিয়েছেন স্বতন্ত্র এমপি রুস্তম আলী ফরাজী। আজ রবিবার রাতে জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে আলোচনার সুযোগ নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে এ দাবি জানান তিনি।

এসময় রুস্তম আলী ফরাজী বলেন, পানামা পেপারস ও প্যারাডাইস পেপারস কেলেংকারিতে যাদের নাম এসেছে, সে বিষয়ে বিস্তারিত তথ্য জাতীয় স্বার্থে প্রকাশ করা উচিত। পানামা পেপারস প্রকাশিত অর্থ কেলেংকারিতে জড়িত বাংলাদেশিদের নিয়ে সংসদে কথা বলেছিলাম। তখন বলা হয়েছিলো, বিষয়টির ওপর একটি তদন্ত করে রিপোর্ট দেওয়া হবে। ওই রিপোর্ট সম্পর্কে এখন পর্যন্ত আমরা কিছু জানতে পারিনি। দ্রুত ওই তথ্য প্রকাশ করা হোক।

তিনি বলেন, পানামা পেপারসে নাম ছিলো ১৪ জনের। এবার প্যারাডাইস পেপারস কেলেঙ্কারী প্রকাশ পেয়েছে। সেখানে ২১ জনের নাম এসেছে। ওই তালিকায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, তার স্ত্রী-পুত্রসহ আরো অনেকের নাম উঠে এসছে।

কিছু প্রতিষ্ঠানের নামও আমরা জানতে পেরেছি। তিনি আরো বলেন, কারা সেখানে টাকা পাঠিয়েছে, কত টাকা বিনিয়োগ করেছে, কেন বিনিয়োগ করেছে, এসব বিস্তারিত জানতে চাই। ওইসব টাকা কি কালো না সাদা ছিলো, কিংবা কেন বিদেশে পাচার করা হলো, তাও জানতে চাই।

স্বতন্ত্র সংসদ সদস্য বলেন, ওইসব পেপারস কেলেংকারির সঙ্গে কানাডা, আমেরিকাসহ আর বড় বড় দেশের ব্যক্তি ও প্রতিষ্ঠানের জড়িত থাকার তথ্য প্রকাশ পেয়েছে। এর মধ্যে বাংলাদেশের মতো ছোট দেশও রয়েছে। আমাদের দেশের কয়েকজন এ ধরণের অনৈতিক কাজের সঙ্গে জড়িত। জাতীয় স্বার্থে ও মানুষের স্বার্থে অর্থমন্ত্রীর কাছে তাদের বিষয়ে বিস্তারিত তথ্য ও নথি প্রকাশের দাবি জানান তিনি।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মাদক মামলার আসামি নিহত

কুষ্টিয়া শহরের হরিপুর শেখ রাসেল সেতুর নিচে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ১২ মাদক মামলার আসামি …

Leave a Reply