Mountain View

সাকিব ভক্তদের জন্য দুঃসংবাদ নিষিদ্ধ হতে পারেন পরের ম্যাচ!

প্রকাশিতঃ নভেম্বর ২০, ২০১৭ at ৮:০০ অপরাহ্ণ

দুই দিন আগে আম্পায়ারের সঙ্গে বিবাদের জেরে শাস্তির কবলে পড়েন কুমিল্লা অধিনায়ক তামিম ইকবাল। জাতীয় দলের সতীর্থের পরিণতি দেখেও শিক্ষা নিতে পারলেন না সাকিব আল হাসান। মাত্র একদিনের ব্যবধানে আম্পায়ারের সঙ্গে অসদাচরণ করলেন সাকি। লঙ্কান আম্পায়ার রেনমোরে মার্টিনেজের ওপর মেজাজ হারিয়ে বসেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আম্পায়ারের ওপর চিৎকার করে ওঠেন তিনি। এই ঘটনায় খানিকটা ভয়ও পেয়ে যান মার্টিনেজ। পরে তিনি অবশ্য সাকিবকে শান্ত হওয়ার পরামর্শ দেন। এমন ঘটনা্য় সহসা পার পেয়ে যাওয়ার কথা নয় সাকিবের। ম্যচ ফি কর্তনসহ নিষিদ্ধও হতে পারেন তিনি।

কুমিল্লার বিপক্ষে প্রথমে ব্যাটিং করে ১২৮ রান করে অলআউট হয় ঢাকা ডায়নামাইটস। রান কম তাই দ্রুত উইকেট তোলার চিন্তায় ছিলেন সাকিব আল হাসান। ২৩ রানে খুলনার দুই উইকেট তুলে নেয় ঢাকার বোলাররা। তবে ইমরুল কায়েস উইকেটে দাঁড়িয়ে যান।

নবম ওভারে সাকিবের বলে নিশ্চিত লেগ বিফোর আউট ছিলেন ইমরুল কায়েস। তবে আউট দেননি আম্পায়ার রেনমার মার্টিনেজ। বলটা অফ স্টাম্পের বাইরে পিচ করায় ইমরুলকে নট আউট দেন আম্পায়ার। বিষয়টি মানতে পারেননি সাকিব। আম্পায়ারের ওপর চেচিয়ে ওঠেন তিনি। মার্টিনেজ তাঁকে শান্ত হওয়ার পরামর্শ দেন।

সাকিবের মতো বিশ্ব নন্দিত ক্রিকেটারের এমন আচরণ সবাইকে বিস্মিত করেছে। এই ঘটনায় নিশ্চিতভাবে শাস্তির মুখে পড়তে যাচ্ছেন সাকিব। এর আগে গত শনিবার আম্পায়ারের সঙ্গে তর্ক করায় ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নেওয়া হয় তামিম ইকবালের। শুধু তাই নয়, তিনটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তামিমের নামের পাশে রংপুর ব্যাটসম্যান রবি বোপারার বিপক্ষে একটি কট বিহাইন্ডের আবেদন নিয়ে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান তামিম-লিটন। বিষয়টি নিয়ে অভিযোগ করেন আম্পায়ররা। অবশ্য দুই ক্রিকেটার দোষ স্বীকার করে নিয়েছেন। দেখা যাক, সাকিবের ভাগ্যে কোন ধরনের শাস্তি জোটে!

এ সম্পর্কিত আরও