Mountain View

সাকিব ও হাসান আলীকে জরিমানা, নিষিদ্ধের কাছাকছি সাকিব!

প্রকাশিতঃ নভেম্বর ২১, ২০১৭ at ৩:৩৫ অপরাহ্ণ

গতকালের খেলায় কুমিল্লার ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে ইমরুল কায়েসের বিপক্ষে এলবিডব্লুর জোরালো আবেদন করেন সাকিব। আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ তাতে সাড়া না দিলে মেজাজ হারিয়ে দৃষ্টিকটু প্রতিক্রিয়া দেখান সাকিব।

তাই প্রতিদান হিসেবে পেলেন শাস্তি। সাকিবের ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। শুধু জরিমানাই নয়, তার নামের পাশে যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্টও। আর ১টি পয়েন্ট যোগ হলেই এক ম্যাচ নিষিদ্ধ হবে সাকিব। একই শঙ্কায় আছে তামিম, সাব্বির, লিটন দাসও। তাদের নামের পাশেও আছে ৩টি ডিমেরিট পয়েন্ট।

সাকিবের পাশাপাশি জরিমানা করা হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানি পেসার হাসান আলীকেও। সোমবার মোসাদ্দেক হোসেন আউট হওয়ার পর যিনি যে ভঙ্গিতে মোসাদ্দেককে সাজঘরে ফিরতে বলেন সেটি ছিল অখেলোয়াড়সুলভ। সে কারণে তার ম্যাচ ফি এর ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ জাতীয় টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে এমন শিরোনামে এর আগে অনেক সংবাদ প্রচার হয়েছে। একটু এদিক সেদিক হলেই মেজাজ হারান তিনি। কখনো প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের সঙ্গে, কখনোবা সতীর্থের সঙ্গে। নিজের পছন্দের বিরুদ্ধে সিদ্ধান্ত হলে আম্পায়ারকেও ছাড়েন না সাকিব।

বিপিএলের ২১তম ম্যাচে তেমনই ঘটনার জন্ম দিলেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ৮.৫ ওভারের মাথায় তার ঘূর্ণি বল গিয়ে আঘাত হানে ইমরুলের প্যাডে। সঙ্গে সঙ্গে এলবিডব্লিউয়ের আবেদন করেন বোলার সাকিব। কিন্তু তা ফিরিয়ে দেন আম্পায়ার। আর তাতেই মেজাজ হারান তিনি। আম্পায়ারকে উদ্দেশ্য করে চিৎকার করে শাসাতে থাকেন। যদিও পরে রিভিউতে দেখা গেল বলটি লেগ স্ট্যাম্পে আঘাত হানে।

এ সম্পর্কিত আরও