Mountain View

এবার নিজেদের মধ্যে লড়াইয়ে সাকিব-আফ্রিদি!

প্রকাশিতঃ নভেম্বর ২২, ২০১৭ at ২:৩১ অপরাহ্ণ

শিরোনাম দেখে ভড়কে গেলেও আসলে এমনটাই ঘটেছে বিপিএলে। সাকিব-আফ্রিদি ও আবু হায়দার একই ফ্রাঞ্চাইজির খেলোয়াড় হলেও এবার নিজেদের মধ্যে লড়াইয়ে নেমেছেন তারা।

বিষয়টি খোলাসা করছি। চলতি বিপিএলে উইকেট সংগ্রহের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ঢাকা ডায়নামাইটসের পাকিস্তানি অলরাউন্ডার শহীদ খান আফ্রিদি। তার উইকেট সংখ্যা ১১। মাত্র ৪ ম্যাচেই ১১ উইকেটের দেখা পেয়েছেন তিনি। অন্যদিকে ৭ ম্যাচ খেলে একই দলের খেলোয়াড়ের আবু হায়দার রনি তুলেছেন ১১ উইকেট।

সে আর যাই হোক, সর্বোচ্চ উইকেট টেকারের তালিকায় চতুর্থতে অবস্থান দলটির অধিনায়ক সাকিব আল হাসানের। তিনি সংগ্রহ করেছেন ১০ উইকেট। বল ঘুরিয়েছেন ৭টি ম্যাচে। সে হিসেবে বলতেই হয়, নিজেদের ব্যক্তিগত লড়াইয়ে ঠিকই একে অপরের বিরুদ্ধে নীরব যুদ্ধে নেমেছেন সাকিব-আফ্রিদি-রনি।

প্রসঙ্গত, বিপিএলে এখন পর্যন্ত ২৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ম্যাচ পরিসংখ্যান বলে বিপিএলে অন্যসব সেক্টরে অধিপত্য বিদেশি খেলোয়াড়দের। কারণ এবারের বিপিএলে সর্বোচ্চ পাঁচজন করে বিদেশি খেলোয়াড় অংশ নিচ্ছেন। তাদের বেশির ভাগই তারকা। কিন্তু এতসবের মাঝেও বোলিং সেক্টরে আধিপত্য বজায় রেখেছেন দেশীয় ক্রিকেটাররা।

এ সম্পর্কিত আরও