সোমবার , জুলাই ১৬ ২০১৮, ১০:৫২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > জোবায়দুল হক রাসেলে আশার আলো দেখছে পটুয়াখালীবাসী
Mountain View

জোবায়দুল হক রাসেলে আশার আলো দেখছে পটুয়াখালীবাসী

পটুয়াখালী সংবাদদাতা: জোবায়দুল হক রাসেল, সাবেক ছাত্রলীগ ও তরুণ আওয়ামীলীগ নেতা। ওয়ার্ড লেভেল থেকে ছাত্ররাজনীতির হাতেখড়ি, পরপর দুই কমিটিতে ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগ এর সদস্য ও সহ-সভাপতি হিসেবে। সাবেক কেন্দ্রীয় আওয়ামীলীগ এর উপকমিটিরর সহ-সম্পাদক ও বর্তমানে ঢাকা মহানগর দক্ষিণ ও পটুয়াখালী জেলা আওয়ামীলীগ এর কার্যনির্বাহী সদস্য।

রাসেল তৃণমূল থেকে উঠে আসা আওয়ামীলীগ এর দু:সময়ের পরিক্ষিত কর্মী। ভয়াল ২১ আগষ্ট গ্রেনেড হামলায় শেখ হাসিনাকে বাঁচাতে রক্ত দিয়েছেন, ১/১১ এর পটপরিবর্তনে শেখ হাসিনা গ্রেপ্তার হলে তাঁর মুক্তি আন্দোলনে রাজপথে প্রতিবাদমুখর ছিলেন, বারবার কারা নির্যাতিত হয়েছেন, বিএনপি-জামাত জোট সরকার এর দু:শাসনামলে নির্যাতিত কর্মী হিসেবেই তাঁর পরিচিতি।

এত কারাভোগ, নির্যাতন আর শরীরে গ্রেনেডের স্প্রিন্টার এর ক্ষত বয়ে নিয়ে বেড়ালেও তাকে দেখে তা বোঝার উপায় নেই। সদা হাসিমুখে এলাকায় দীর্ঘদিন ধরে উন্নয়নমূলক ও নানা ইতিবাচক কাজ করে গণমানুষের কাছে হয়েছেন ব্যপক সমাদৃত, নিজেকে তৈরি করে নিয়েছেন মানবিকতার মানসপুত্র হিসেবে।

বাবা হাইকোর্ট ডিভিশন এর বিচারপতি, আর সন্তান সাধারণ মানুষের নয়নমণি। থাকেন ঢাকায়, প্রতিষ্ঠিত ব্যবসায়ী; শত ব্যস্ততার মাঝেও উপলক্ষ্য ছাড়াই ছুটে যান শিকড়ের টানে, নিজ জন্মস্থান পটুয়াখালী জেলায়। পটুয়াখালী জেলার মাটি ও মানুষের সাথে যেন তাঁর আত্মার বন্ধন। এলাকায় গেলেই পোড় খাওয়া বৃদ্ধ, ঘামে ভেজা কৃষক, মজুর, শ্রমিক নির্বিশেষে বুকে জড়িয়ে নেন সবাইকে। হাসি-আনন্দে মেতে ওঠেন শিশু-কিশোর, উঠতি তরুণদের সাথে, তার অনুপ্রেরণায় ওদের কন্ঠে সুরের তালে “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু” শ্লোগান ওঠে। সবার বিপদেআপদে, নিত্যপ্রয়োজনে সহযোগীতার হাত বাড়ান, নিরহংকারী, পরোপকারী রাসেল। পটুয়াখালীর সাধারণ মানুষ , বিশেষত উঠতি তরুণদের মাঝে এই তরুণ নেতার রয়েছে প্রশ্নাতীত গ্রহণযোগ্যতা, নিজ কর্মগুণে অর্জন করে নিয়েছেন তুমুল জনপ্রিয়তা।

এলাকাবাসীও মন-প্রাণ উজাড় করে আপন করে নিয়েছেন তাদের প্রিয় সন্তানকে। যেকোনো রাজনৈতিক-অরাজনৈতিক মঞ্চ থেকে উৎসব, পূজা-পার্বণ, সমাবেশ-মাহফিল, খেলাধুলা ; রাসেলকে তাদের মধ্যমণি করেই রাখেন। পটুয়াখালীবাসীর অফুরন্ত দোয়া-ভালোবাসায়, গণমানুষের একজন সাধারণ প্রতিনিধি হয়ে সেবার পরম ব্রত নিয়ে এগিয়ে চলেছেন মৃত্যুঞ্জয়ী বীর, জোবায়দুল হক রাসেল।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

নেতাকর্মীদের হতাশ না হয়ে মাঠে কাজ করার আহ্বান পুলিশের সাবেক মহাপরিদর্শক নূর মোহাম্মদ

আতিকুর রহমান কাযিন,নিজস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জের কটিয়াদীতে নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন পুলিশের সাবেক মহাপরিদর্শক,রাষ্ট্রদূত ও সচিব …

Leave a Reply