Mountain View

আশাশুনির গ্রাহকরা ইন্টারনেট বিড়ম্বনায় অতিষ্ট

প্রকাশিতঃ নভেম্বর ২৩, ২০১৭ at ৮:০১ অপরাহ্ণ

এম এম নুর আলম,সাতক্ষীরা প্রতিনিধি: ইন্টারনেট বিড়ম্বনা সাতক্ষীরা জেলার আশাশুনির গ্রাহকদের কুরে কুরে খাচ্ছে। হতাশাগ্রস্ত গ্রাহকরা ধৈর্যহারা হয়ে কিটমিট করে সময় ক্ষেপনে বাধ্য হচ্ছেন। উপজেলার সকল সরকারি অফিস, এনজিও, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে হাজার হাজার মানুষ ইন্টারনেট ব্যবহার করে থাকেন। তথ্য আদান-প্রদান, তথ্য সংরক্ষণ, বাণিজ্যিক কার্যক্রমসহ সকল ক্ষেত্রে ইন্টারনেটের ব্যবহার অপরিহার্য হয়ে পড়েছে। এজন্য গ্রাহকরা বিভিন্ন মোবাইল কোম্পানীর কানেকশান নিয়ে কাজ করে থাকেন। কিন্তু না ঠিকভাবে কোথাও নেটওয়ার্ক পাওয়া দুস্কর। এই আছে নেট কানেকশান তো, এই নেই।

কখনো কখনো ঘন্টার পর ঘন্টা নেট কানেকশান মিলেনা। আবার কাজ শেষ না হতেই নেট কানেকশান ছিন্ন হওয়ার ঘটনা তো লেগেই আছে। বিশেষ করে এতটাই শ্লো থাকে যে, গ্রাহকরা দুর্বিসহ সময় পার করে থাকেন। আবার এই রুমে নেট লাইন চালু হয় তো পাশের রুমে পাওয়া দুস্কর। আবার বাইরে পাওয়া গেলেও কক্ষে পাওয়া যায়না।

ফলে সরকারি কর্মকর্তাসহ গ্রাহকদেরকে অনেক সময় অফিসের বাইরে বারান্দায়, সাদে কিংবা খোলা মাঠে বসে জরুরী কাজ সারতে দেখা যায়। আবার বাধ্য হয়ে একবার গ্রামীণ, আবার বাংলা লিংক কিংবা অন্য কোম্পানীর সিম ব্যবহার করতে দেখা যায়। কিন্তু স্বস্তিতে কেউ কাজ করতে পারেননা। মোবাইল কোম্পানীগুলো আশাশুনির মানুষের জন্য সুনজর দিয়ে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহন করবেন বলে এলাকার গ্রাহকরা জোর দাবি জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও