Mountain View

বিপিএলে চট্টগ্রাম পর্বে সাত দলের যত হিসাব-নিকাশ

প্রকাশিতঃ নভেম্বর ২৩, ২০১৭ at ৮:৩৬ অপরাহ্ণ

সিলেট ও ঢাকার পর শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরের চট্টগ্রাম পর্ব শুরু হচ্ছে।  চট্টগ্রাম পর্বের প্রথম দিন রয়েছে দু’টি ম্যাচ।  দুপুর ২টায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স এবং সন্ধ্যা ৭টায় লড়বে চিটাগং ভাইকিংস ও সিলেট সিক্সার্স।

গত ৪ নভেম্বর সিলেট পর্ব দিয়ে পথচলা শুরু হয় বিপিএলের।  সেখানে অনুষ্ঠিত হয় ৮টি ম্যাচ।  এরপর ১১ নভেম্বর থেকে শুরু ঢাকা পর্ব।  ২১ নভেম্বর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হয় ১৪টি ম্যাচ।  ২টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।  সিলেট ও ঢাকার প্রথম পর্ব শেষে চট্টগ্রামে এবার হবে ব্যাট-বলের লড়াই।  যা শেষ হবে ২৯ নভেম্বর।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাঁচ দিনে মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে।  ‘হোম ভেন্যু’ হিসেবে এখানে সর্বোচ্চ চারটি ম্যাচ খেলার সুযোগ পাবে চিটাগং ভাইকিংস।  যেমনটা সিলেট পেয়েছিলো তাদের মাঠে।

৭ খেলায় ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে থেকে রংপুরের মুখোমুখি হবে মাহমুদুল্লাহ’র খুলনা।  ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে মাশরাফির রংপুর।  তাই এ ম্যাচটি দু’দলের জন্যই গুরুত্বপূর্ণ।

দিনের দ্বিতীয় ম্যাচটিও গুরুত্বপূর্ণ সিলেট ও চিটাগং-এর জন্য।  ঢাকায় জিততে ভুলে গেছে এই দু’দল।  নিজের মাঠে ৪ ম্যাচে অংশ নিয়ে ৩টিতে জিতলেও, ঢাকা পর্বে চার ম্যাচে জয় পায়নি সিলেট।  ১টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্তও হয়।  আর সিলেটে ও টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় জয় পেলেও, পরের চার ম্যাচেই হেরেছে চিটাগং।  তাই নিজেদের মাঠে খেলার সুবিধা নিয়ে আবারো জয়ের ধারায় ফিরতেই খেলতে নামবে চিটাগং।

এ সম্পর্কিত আরও