Mountain View

ওপেনিং জুটিতে বিশাল চমক দিয়ে মাঠে নামবে রংপুর রাইডার্স

প্রকাশিতঃ নভেম্বর ২৪, ২০১৭ at ১১:৪৮ পূর্বাহ্ণ

বিপিএল পঞ্চম আসরে সিলেট ও ঢাকা পর্বে মোটে ২৪টি ম্যাচ হয়েছে। বলা যায়, প্রায় অর্ধেক খেলা শেষ হয়েছে আসরটির। সিলেট ও ঢাকা পর্ব শেষ হওয়ার পর শুক্রবার (২৪ নভেম্বর) শুরু হচ্ছে এর চট্টগ্রাম পর্ব।

যত দিন গড়াচ্ছে ততই উত্তেজনা বাড়ছে বিপিএলের। কারণ শিরোপার দৌড়ে টিকে থাকার জন্য শীর্ষ চারে অবস্থানের লড়াই এই পর্বেই প্রকট হবে। ২৪ থেকে ২৯ নভেম্বরের মধ্যে ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই পর্বে।

প্রথম দিনে মুখোমুখি হবে দুটি ম্যাচ। প্রথম খেলায় নামবে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। দ্বিতীয় খেলায় নামবে চিটাগং ভাইকিংস ও সিলেট সিক্সার্স। ম্যাচ দুটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙ্গা টিভি।

এদিকে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে বেশ উত্তেজনার আভাস পাওয়া যাচ্ছে। ৭ ম্যাচের ৪টিতে জিতে খুলনা টাইটান্স পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করলেও শেষের দুটি ম্যাচে চমক দেখিয়ে সবার নজরে মাশরাফির রংপুর রাইডার্স। দলটিতে ম্যাককালাম ও ক্রিস গেইলের যোগ দেয়াতে পরিপূর্ণতা পেয়েছে বেশ।

সেটি দুই বিদেশি মারকুটে ব্যাটসম্যানের স্কোরকার্ড দেখলেই যে কেউ বুঝতে পারবে। সর্বশেষ তিন ম্যাচে ১৭, ৫০ ও ৫১ করে রান নিয়েছেন গেইল। অন্যদিকে ম্যাককালাম খুব বেশি সুবিধা করতে না পারলেও ১৩, ৩৩, ৬ করে রান নিয়েছেন।

আজকে খুলনার বিপক্ষে মাশরাফির দলে ওপেনিংয়ে পরিবর্তন দেখা যেতে পারে। কারণ নিজের অবস্থানে মোটেও ভালো করছেন না শাহরিয়ার নাফিস। সে ক্ষেত্রে ক্রিস গেইলের সঙ্গে ওপেনিং করার সুযোগ রয়েছে জাতীয় দলের সাবেক মারকুটে ব্যাটসম্যানের। তাই তিনে দেখা যেতে ম্যাককালামকে। দলের সুবিধার্থে এমন বাজি লাগাতেই পারেন টিম ম্যানেজম্যান্ট। এছাড়া ছন্দে থাকা মিঠুনকে দেখা যাবে চার নাম্বার পজিশনে।

বরাবরের মতো রংপুর রাইডার্সের বোলিং সেক্টরে মাশরাফির নেতৃত্বে দেখা যাবে অভিজ্ঞ রুবেল হোসেন, মালিঙ্গা ও পেরেরাকে। সর্বশেষ বিপিএলের ২৪তম ম্যাচে অভিজ্ঞ পেরেরা চমকপদ্য বোলিংয়ে যেভাবে জয় পেয়ে রংপুর রাইডার্স সেক্ষেত্রে এই চার পেসারে নিশ্চিত ভরসা রয়েছে টিম ম্যানেজম্যান্টেরও।

দেখে নিন কেমন হতে পারে রংপুরের একদাশ: ক্রিস গেইল, শাহরিয়ার নাফিস, ব্রেন্ডন ম্যাককালাম, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, থিসারা পেরেরা, জিয়াউর রহমান , মালিঙ্গা, সোহাগ গাজী, রুবেল হোসাইন।

এ সম্পর্কিত আরও