Mountain View

দিনাজপুরের সঙ্গে সারা দেশের যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিতঃ নভেম্বর ২৪, ২০১৭ at ১:২৩ অপরাহ্ণ

দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শ্রমিকদের সংঘর্ষের জেরে বুধবার রাত থেকে শুরু হওয়া পরিবহন ধর্মঘট তৃতীয় দিনের মতো অব্যাহত রয়েছে। এর ফলে দিনাজপুরের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ।

এদিকে পরিস্থিতি নিরসনে বৃহস্পতিবার বিকালে দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতৃবৃন্দদের নিয়ে এক সমঝোতা বৈঠকে বসেন।

জেলা প্রশাসনের সভাকক্ষে বৃহস্পতিবার দুপর দেড়টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত এই বৈঠকে কোনো সমঝোতা হয়নি। বৈঠকে ক্ষতিগ্রস্ত গাড়ির ক্ষতিপূরণ ও শ্রমিককে মারধরের বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা পাওয়া যায়নি বলে অভিযোগ করেছে মোটর পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন।

উল্লেখ্য, বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একটি বাসের সঙ্গে তৃপ্তি পরিবহনের একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্ররা এসে মোটর পরিবহন শ্রমিকদের মারধর করে ও বাস ভাংচুর করে। এ সময় শ্রমিকরাও পাল্টা আক্রমণ করে, এতে দুই শিক্ষার্থী ও তিনি শ্রমিক আহত হয়।

এই ঘটনার পর দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে রাস্তায় বাঁশ ফেলে ও টায়ার জ্বালিয়ে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে কয়েকটি যানবাহন ভাংচুরসহ দুটি বাসে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ ছাত্ররা।

এই ঘটনার পর থেকেই দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ও দিনাজপুর সড়ক পরিবহন মালিক গ্রুপের ডাকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। অন্যদিকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ক্যাম্পাসের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে রেখেছে।

এ সম্পর্কিত আরও