Mountain View

বিপিএলে দারুণ কীর্তি মাহমুদউল্লাহর

প্রকাশিতঃ নভেম্বর ২৪, ২০১৭ at ৫:৫১ অপরাহ্ণ

গতবারের মতো এবারও মাহমুদউল্লাহর হাত ধরে বিপিএলে এগিয়ে যাচ্ছে খুলনা টাইটানস। শুক্রবার চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেই মুশফিকুর রহিমকে পেছনে ফেলে দিয়েছেন খুলনার অধিনায়ক।

বিপিএলে সবচেয়ে বেশি রানের মালিক এখন মাহমুদউল্লাহ। ৫৩ ম্যাচে এক হাজার ২৯২ রান নিয়ে শীর্ষে ছিলেন মুশফিকুর রহিম। শুক্রবার রংপুর রাইডার্সের বিপক্ষে ৩৬ বলে ৫৯ রানের অধিনায়কোচিত ইনিংসের সুবাদে মুশফিককে ছাড়িয়ে গেছেন মাহমুদউল্লাহ। ৫৮ ম্যাচ খেলে তার রান এক হাজার ৩৩৬ রান।

এ দুজন ছাড়া বিপিএলে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, ইমরুল কায়েস, সাব্বির রহমান, এনামুল হক বিজয় ও নাসির হোসেন। তবে মাহমুদউল্লাহ আর মুশফিকের চেয়ে অনেক পিছিয়ে তারা।

বিপিএলে তামিম ৩৭ ম্যাচে এক হাজার ৬৯, সাকিব ৫৫ ম্যাচে এক হাজার ৫৮, ইমরুল ৪৬ ম্যাচে এক হাজার ৫১, সাব্বির ৫৮ ম্যাচে এক হাজার ৪৩, এনামুল ৫৪ ম্যাচে এক হাজার ২৪ এবং নাসির ৫৫ ম্যাচে এক হাজার ১৮ রান করেছেন।

শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্রেন্ডন ম্যাককালামের চতুরতায় থেমেছে মাহমুদউল্লাহর দুর্দান্ত ইনিংস। ডিপ মিডউইকেটে নাহিদুল ইসলামের হাতে ধরা পড়লেও পুরো কৃতিত্বটা ম্যাককালামের। কিউই তারকা বল তালুবন্দি করে সীমানা পেরিয়ে যাচ্ছিলেন দেখে বলটা শূন্যে ছুড়ে মারেন, সামনেই থাকা নাহিদুলের ক্যাচটা লুফে নিতে কোনও অসুবিধাই হয়নি।

আউট হওয়ার আগে নিকোলাস পুরানের সঙ্গে ৪৩ ও আরিফুলের সঙ্গে ৩৮ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন মাহমুদউল্লাহ। চলতি বিপিএলে এটা তার দ্বিতীয় হাফসেঞ্চুরি। ঢাকার বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৫৬ রানের আরেকটি দারুণ ইনিংস এসেছিল খুলনার অধিনায়কের ব্যাট থেকে।

এ সম্পর্কিত আরও