শনিবার , জুলাই ২১ ২০১৮, ৫:৫৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > নাসিরের অন্যরকম রেকর্ড!
Mountain View

নাসিরের অন্যরকম রেকর্ড!

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এক হাজার রান করা ক্রিকেটারদের তালিকা খুব একটা লম্বা না। এই তালিকায় আছেন দেশের সাত জন ক্রিকেটার। তবে মজার ব্যাপার হচ্ছে এই তালিকায় কেবল নাসির হোসেন এবং ইমরুল কায়েসই এবারের বিপিএলের আইকন নন, তবে বাকী পাঁচজনই কোনো না কোনো দলের আইকন।

তালিকায় শীর্ষে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ। বিপিএলে তার মোট রান সংখ্যা এখন ১৩৩৬। দ্বিতীয় স্থানে থাকা রাজশাহী ভাইকিংস দলের আইকন এবং সহঅধিনায়ক মুশফিকুর রহিমের সংগ্রহ ১২৯২ রান। এছাড়া এই তালিকার তৃতীয়তে আছেন দেশসেরা ওপেনার এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলপতি ও আইকন তামিম ইকবাল খান। তার সংগ্রহ ১০৬৯ রান। ঢাকা ডায়নামাইটস দলপতি ও আইকন সাকিব আল হাসান আছেন চতুর্থ স্থানে(১০৫৮)।

১০৫১ রান নিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ঘাড়ে নিঃশ্বাস নিচ্ছেন ইমরুল কায়েস। এছাড়া ‘বিপিএলের হাজারি ক্লাবে’ আরও আছেন সিলেট সিক্সার্সের আইকন সাব্বির রহমান রুম্মান (১০৪৩)।তালিকায় শেষ বাংলাদেশী ১০১৮ রান করা নাসির। তবে মজার বিষয় হচ্ছে এক হাজার রান করা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে কম ফিফটি নাসির হোসেনের, আবার সবচেয়ে কম ডাকও (শুন্য রানের ইনিংস) নাসিরেরই!

নাসির করেছেন মাত তিন ফিফটি, ৫৫ ম্যাচের ৪৫ ইনিংসে ব্যাট করে একবারও ডাকের দেখা পাননি তিনি। আবার এক হাজার রান করা ক্রিকেটারদের মধ্যে একমাত্র সেঞ্চুরি আছে সাব্বির রহমানের। আবার ইমরুল কায়েসের সঙ্গে যৌথভাবে সবচেয়ে বেশি ডাকও সাব্বিরের দখলেই। সাব্বিরের দখলে আছে বিপিএল ইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত ১২২ রানের ইনিংস, আবার ৫৮ ম্যাচের ৫১ ইনিংসে ব্যাট করে ছয়টা ডাকও আছে তার। ৪৬ ইনিংস ব্যাট করে ৬টা ডাক আছে ইমরুলেরও।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

রেকর্ড গড়ে রিয়ালে আসছেন এডেন হ্যাজার্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট: ক্রিস্টিয়ানো রোনালদোর অভাব পূরণে টাকার থলে নিয়ে নেমেছে রিয়াল মাদ্রিদ। রোনালদোর বিকল্প হিসেবে …

Leave a Reply