Mountain View

রাজশাহীর বিপক্ষে কুমিল্লার একাদশে আরও এক ভয়ঙ্কর ক্রিকেটার

প্রকাশিতঃ নভেম্বর ২৫, ২০১৭ at ১১:১৩ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক, বিডি টোয়েন্টিফোর টাইমস:চলছে বিপিএল ২০১৭ এর চিটাগং পর্ব। এখন পর্যন্ত ২৬ ম্যাচ শেষ হয়েছে। তবে মাঝ পথে এসে নিজেদের শক্তি বাড়িয়ে নিল তামিম ইকবালের কুমিল্লা ভিক্টরিয়ান্স।

সদ্য সমাপ্ত অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে বল হাতে চমক দেখানো তরুন স্পিনার মুজিব জাদরানকে দলে নিয়েছে ২০১৫ সালের চ্যাম্পিয়নরা। ১৬ বছর বয়সী এই অফ স্পিনারের হাত ধরে পাকিস্তানের মত দলকে যুব এশিয়া কাপের ফাইনালে হেসেখেলে হারিয়ে প্রথম বারের মত শিরোপা জিতেছে আফগানিস্তানের যুবারা। মালয়েশিয়ার মাঠে আফগানদের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন এই তরুন স্পিন প্রতিভা।

মুজিব পুরো আসর জুড়ে ২০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন। যুব এশিয়া কাপের আগে অবশ্য মুজিব জাদরানের বোলিং দেখেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সিলেটের মাঠে গত মাসেই দ্বিপাক্ষিক সিরিজে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন এই মুজিব। পাঁচ ম্যাচের সিরিজে একাই নিয়েছেন ১৭ উইকেট। সাইফ-আফিফদের নিজেদের ঘরের মাঠে কাঁদিয়ে সিলেট নিতে নিয়েছিল আফগানিস্তান অনূর্ধ্ব ঊনিশ দল।

আর আফগানদের জয়ের পেছনের কারিগর ছিলেন ১৬ বছর‍ বয়সী মুজিব। টি-টুয়েন্টি ক্যারিয়ারে মাত্র ছয়টি ম্যাচ খেলেছেন তিনি। ২৬ গড় ও সাড়ে সাত ইকনমি রেটে পাঁচ উইকেটের মালিক এই অফ স্পিনার।

এবার মাত্র ১৬ বছর বয়সে ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে যাচ্ছে এই তরুন আফগান স্পিনার। ইতিমধ্যে কুমিল্লা ক্যাম্পে যোগ দিয়েছে মুজিব। রাজশাহীর বিপক্ষে আজকের ম্যাচে অভিষেক হতে পারে এই আফগান স্পিনারের।

মুজিব ছাড়াও কুমিল্লার স্কোয়াডে আরও দুই আফগান ক্রিকেটার রয়েছেন। তাক লাগানো লেগ স্পিনার রাশিদ খান ও অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মাদ নবী আছেন তামিমদের দলে।

এ সম্পর্কিত আরও