Mountain View

৭ই মার্চ ভাষণের স্বীকৃতি উদযাপন,বিকেলে সোহরাওয়ার্দীতে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ নভেম্বর ২৫, ২০১৭ at ৯:০৬ পূর্বাহ্ণ

সরকার ইউনেস্কো কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের স্বীকৃতি যথাযথ মর্যাদায় সারা দেশে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে।

এ উপলক্ষে রাজধানীসহ সকল জেলা ও উপজেলা পর্যায়ে আনন্দ মিছিল, রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং প্রদর্শন করা হবে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র। এছাড়া বিদেশে বাংলাদেশের মিশনসমূহেও বিভিন্ন অনুষ্ঠান পালিত হবে।

রাজধানীর ধানমন্ডিস্থ ৩২ নাম্বারে বেলা ১২টায় বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের শুরু হবে। এরপর বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ৭ই মার্চের ভাষণের সেই ঐতিহাসিক স্থান সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে একটি আনন্দ মিছিল বের হবে বঙ্গবন্ধু ভবন থেকে। বিশিষ্ট রাজনীতিক, সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা, সংস্কৃতিক ব্যক্তিবর্গ, ক্রিড়াবীদ, এনজিও কর্মী, স্কাউট, বিজিবি, আনসার ও ভিডিপিসহ সকল পর্যায়ের মানুষ এতে অংশগ্রহণ করবেন।

প্রধান অতিথি হিসেবে বেলা ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানের সমবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ দেওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর ভাষণের পর বিকাল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকাল ৫টায় মনজ্ঞ লেজার শোর আয়োজন করা হয়েছে।
-বিডিপ্রতিদিন

এ সম্পর্কিত আরও