বাংলাদেশের মিঠুন বনাম বিপিএলের মিঠুন

প্রকাশিতঃ ডিসেম্বর ৭, ২০১৭ at ২:১১ অপরাহ্ণ

২০১৫-১৬ মৌসুমে চণ্ডিকা হাথুরুসিংহের প্রিয় ছাত্র হিসেবে টি-টুয়েন্টি দলের সুযোগ পেয়েছিলেন মোহাম্মদ মিঠুন। ঘরের মাঠে এশিয়া কাপ ও ভারতে বিশ্ব টি-টুয়েন্টির আসরেও খেলেছিলেন তিনি।

ওপেনিং থেকে শুরু করে মিডেল অর্ডার এমনকি লোয়ার অর্ডারের খেলেছেন তিনি। কিন্তু রানের দেখা পান নি ১২টি আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলা এই উইকেটকিপার ব্যাটসম্যান।

ক্যারিয়ার সেরা ৪৭ রানের ইনিংসটি এসেছে ২০১৬ সালের এশিয়া কাপে, দুর্বল আরব আমিরাতের বিপক্ষে। সব মিলিয়ে মাত্র ১০ গড় ও ৯০ স্ট্রাইক রেটে ৮৫ রানের মালিক মিঠুন আলি।

২০১৬ এশিয়া কাপে বাংলাদেশ ফাইনাল খেললেও ভারতে বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বেই দেশে ফিরে মাশরাফির বাংলাদেশ। বাজে ফর্মের কারনে বিশ্বকাপের পরেই জাতীয় দল থেকে ছিটকে পড়েন মিঠুন।

জাতীয় দল থেকে বাদ পরলেও ঘরোয়া ক্রিকেটে ভালো করে গেছেন তিনি। বিশেষ করে ছোট ফরম্যাটের ক্রিকেটে নিয়মিত রান করেছেন তিনি। ২০১৭ বিপিএলে রংপুরের হয়ে নিয়মিত রান করেছেন তিনি।

মিডেল অর্ডারে রংপুরের দেয়াল হিসেবে ভূমিকা রেখেছেন বেশ কয়েকবার। ধারা বজায় রেখেছেন এই বিপিএলেও। রংপুরের হয়ে গ্রুপ পর্ব জুড়ে ধারাবাহিকতা ধরে রেখেছেন এই ডান হাতি।

ইতিমধ্যে ১২ ম্যাচে ২৭ গড়ে ২৯৯ রান  করে সেরা ব্যাটসম্যানদের তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি। তার উপরে আছেন সতীর্থ রবি বোপারা, এভিন লুইস, লুক রঞ্চি, আন্দ্রে ফ্লেচারের পরেই মিঠুনের অবস্থান।

এবারের বিপিএলের সেরা বাংলাদেশি ব্যাটসম্যানও জাতীয় দলের বাইরে থাকা মিঠুন। বিপিএলের প্লে অফে রংপুর মিডেল অর্ডারে মোহাম্মদ মিঠুন হবে অন্যতম ভরসা।

এ সম্পর্কিত আরও