A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / যে পাঁচ জনের শক্তিতে আজ শিরোপা জিতবে রংপুর!

যে পাঁচ জনের শক্তিতে আজ শিরোপা জিতবে রংপুর!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের পর্দা নামবে আজ। রংপুর রাইডার্স বনাম ঢাকা ডায়নামাইটস মুখোমুখি হবে শিরোপার যুদ্ধে। আজ ঢাকা জয় পেলে এটি হবে তাদের চতুর্থ শিরোপা আর রংপুরে জয় পেলে হবে প্রথম।

তবে শিরোপার দৌড়ে ঢাকা থেকে একটু বেশি শক্তিশালী রংপুর। আসরে এখণ পর্যন্ত দুইটি সেঞ্চুরি এসেছে আর দুইটিই ছিল রংপুরের ব্যাটসম্যানদের। শিরোপা জয়ের লক্ষ্যে
আজকের এ ম্যাচে মাশরার্ফীর নেতৃত্বাধীন রংপুর মাঠে নামাবে তাদের পুরোশক্তি। চলুন দেখে নেওয়া যাক রংপুরের শক্তি কোথায়:

বিপিএলে এক ইনিংসে সর্বোচ্চ রানের মালিক ক্রিস গেইল। চলমান আসরে এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে অপরাজিত ১২৬ রানের এক ঝড়ো ইনিংস খেলেন এ ব্যাটিং দানব। ১৪ ছক্কা আর ৬ চারে সাজান তার ঝড়ো ইনিংস। ব্যাটিং দানব গেইল চলমান বিপিএলে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলেছেন। এতে তার সংগ্রহ আছে ২৮৯ রান। আসরে একটু সেঞ্চুরি পেয়েছেন এ তারকা। পাশাপাশি অর্ধশতকও পেয়েছে একটি। গেইলের টি-টোয়েন্টির এভারেজ ৩৫.০৪ আর স্টাইক রেট ১৪৫.৩৪। আজকের ম্যাচে হয়তো গেইল একাই গড়েদিতে পারেন রানের পাহাড়।

ব্যাটিং লাইনে রংপুরে রয়েছে টি-টোয়েন্টির আরেক দানব ম্যাককালাম। প্রথমবারের মতো বিপিএল খেলতে আসা এ ব্যাটসম্যান এখন পর্যন্ত ১০টি ম্যাচ খেলেছে রংপুরের হয়ে। এ ১০ ম্যাচে তার সংগ্রহ ১৯৭ রান। ম্যাককালামের টি-টোয়েন্টিতে এভারেজ গেইলের থেকে কিছুটা বেশি। ৩৫.৬৬ এভারেজ আর ১৩৬.২২ স্টাইক রেট রয়েছে নিউজিল্যান্ডের সাবেক এ অধিনায়কের। হয়তো আজকের ম্যাচে ম্যাককালামই হতে পারে রংপুরের জয়ের ট্রাম।

অপরদিকে আজ রংপুরের অন্যতম ব্যাটিং শক্তি হতে পারে গতকাল কুমিল্লাকে কাঁদানো জনসন চার্লস। পুরো বিপিএলে ঘুমিয়ে থাকা এ ব্যাটসম্যান আসরে দ্বিতীয় কোয়ালিফায়ারে এসে জেগে উঠেছেন। পুরো টুর্নামেন্টে ঘুমিয়ে থাকা চার্লস ৫ ম্যাচে করেছিলেন ৩৮ রান। সেই চার্লস গতকাল কুমিল্লার বিপক্ষে ৯ চার ও ৭ ছক্কায় তুললেন ১০৫! সেঞ্চুরি হচ্ছিলই না যে বিপিএলে, সর্বশেষ তিন ম্যাচে দেখা গেল দুই সেঞ্চুরি! হয়তো আজও চার্লসের হাত ধরে হতে পারে রংপুরের শিরোপা জয়ের শিরোনাম।

আজকের এ ফাইনালে রংপুরের বড়শক্তি দুই অলরাউন্ডার। আসরে সবথেকে বেশি রান সংগ্রহ কারি রবি বোপারে আছেন এ দলে। রংপুরের হয়ে সব গুলো ম্যাচেই অংশ নিয়েছেন এ অলরাউন্ডার। ১৪ ম্যাচে ১৩ ইনিংসে তার রানের সংখ্যা ৩৬৫। অর্ধশকত আছে ২টি। ৩০ এর অধিক আছে ৪টি ইনিংসে। এছাড়াও বল হাতে পেয়েছেন ৪ উইকেট। বিপিএলের এভারেজে প্রতিটি ম্যাচেই দলের জন্য মুখ্য ভুমিকা পালন করছেন বোপারা। টি-টোয়েন্টিতে তার এভারেজ ২৮.৪৪।

পিছিয়ে পড়া রংপুকে ফাইনাল পর্যন্ত তুলে আনতে যার অবদান সবথেকে বেশি তিনি দলটির অধিনায়ক মাশরাফী বিন মোতুর্জা। এবারের বিপিএলের ব্যাট হাতে চমক দেখিয়েছেন এ দলপতি। আসরে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলে ব্যাট করেছেন ৮ ইনিংস। এতে তার সংগ্রহ ১২৮ রান। খেলেছেন ৪২ রানের এক ঝড়ো ইনিংস। অপরদিকে ১২ ইনিংস হাত ঘুরিয়ে ১৩ উইকেট শিকার করেছেন টাইগার দলপতি। তার অসাধারণ ক্যাপ্টিনিসতে হয়তো ভাগ্য ঘুরতে পারে রংপুরের দলটির।

এছাড়াও রংপুরের বোলিং লাইনে রয়েছে রুবেল হোসেনের মত তারকা বোলার। পাশাপাশি স্পিন অ্যাটাকে থাকছেন সোহাগ গাজী। এছাড়াও দেশি ব্যাটসম্যানদের মধ্যে মিথুন, জিয়াউর রহমান এগিয়ে নিয়ে যেতে পারে রংপুরকে।

এ সম্পর্কিত আরও

Check Also

অবহেলিত টাইগারদের জন্য উড়ে এলো বিশাল সুসংবাদ!

স্পোর্টস ডেস্ক: ১৬ জন থেকে মাত্র ১০ জনে নেমে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় …

Leave a Reply