বিসিবি থেকে বিশাল দুঃসংবাদ পেল তামিম

প্রকাশিতঃ ডিসেম্বর ১৩, ২০১৭ at ৪:৪৭ অপরাহ্ণ

টি-টেন ক্রিকেট লিগ (টিসিএল) শুরু হতে যাচ্ছে ১৪ই ডিসেম্বর থেকে। সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এই লিগে পাখতুনের হয়ে খেলবে টাইগার ওপেনার তামিম ইকবাল। ১৪ই ডিসেম্বর দিনের দ্বিতীয় খেলায় মারাঠা অ্যারাবিয়ান্সের বিপক্ষে খেলবে তামিমের দল।

বিপিএলে শেষ করলেও টি-টেন লিগে খেলার জন্য তামিমকে ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু সদ্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ করা তামিমের প্রথম ম্যাচে খেলা হচ্ছে না।

কারন, বিপিএলে ঢাকার বিপক্ষে ম্যাচ শেষে মিরপুরের উইকেট নিয়ে সংবাদ সম্মেলনে সরাসরি সমালোচনা করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক। আর এভাবে সমালোচনা করায় বিসিবি’র শৃঙ্খলা ভঙ্গের জালে আটকা পড়েছেন এই টাইগার ওপেনার।

এরই ফলশ্রুতিতে আগামীকাল (১৪ই ডিসেম্বর) বিসিবিতে বিষয়টি নিয়ে নিজের যুক্তি উপস্থাপন করতে হবে তামিমকে। অন্যথায় শাস্তিও পেতে পারে দেশের সেরা এই ব্যাটসম্যান। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসসিএল) সহায়তায় টি-টেন লিগ শুরু হতে যাচ্ছে।

১৪ই ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর ৬ টি দল একে অপরের মুখোমুখি হবে। দল গুলো হল বেঙ্গল টাইগার্স, পাঞ্জাবী লিজেন্ডস, কেরালা কিংস, মারাঠা আরাবিয়া, পাকহোটন, টিম শ্রীলঙ্কা। বাংদেশের তামিম ছাড়াও কেরালা কিংসে দেখা যাবে অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

আর বেঙ্গল টাইগার্সে খেলবে কাটার মাষ্টার মুস্তাফিজুর রহমান। এছাড়াও ভিরেন্দ্র শেবাগ, সুনীল নারাইন ও ডোয়াইন ব্রাভোদের মত বিদেশি তারকাদের দেখা যাবে এই লিগে।

এ সম্পর্কিত আরও