মাশরাফিকে অধিনায়ক রেখে বিপিএল সেরা একাদশ প্রকাশ করল ক্রিকইনফো

প্রকাশিতঃ ডিসেম্বর ১৩, ২০১৭ at ৬:২৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক, বিডি টোয়েন্টিফোর টাইমসঃ

বিপিএলের পঞ্চম আসরের পর্দা নেমেছে মঙ্গলবার রাতেই। একই সঙ্গে শুরু হয়ে গেছে খেলোয়াড়দের পারফরমেন্সের বিচার-বিশ্লেষণ করা। এরই ধারাবাহিকতায় এবারের আসরের ক্রিকেটারদের পারফরমেন্সের ভিত্তিতে সেরা একাদশ তৈরি করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

অনুমিতভাবে সেরা একাদশে জায়গা পেয়েছেন রংপুর রাইডার্সের ক্যারিবীয়ান তারকা ক্রিস গেইল। সঙ্গী হিসেবে তিনি পাচ্ছেন ঢাকা ডায়নামাইটসের স্বদেশী এভিন লুইস। অধিনায়ক করা হয়েছে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তালিকায় তিন নম্বরে রংপুরের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। পুরো বিপিএলে ধারাবাহিকতা বজায় রেখে ১৫ ম্যাচে তিনি করেছেন ৩২৯ রান। সেরা একাদশের উইকেটরক্ষকও করা হয়েছে তাকে।

সেরা একাদশের বাকি ৭ ক্রিকেটার হলেন সিকান্দার রাজা, মাহমুদুল্লাহ রিয়াদ, কার্লোস ব্রেথওয়েট, সাকিব আল হাসান, সুনীল নারাইন, হাসান আলী ও রশিদ খান।  সেরাদের মাঝ থেকে এবার তামিম, আমির, মুশফিক, ড্যারেন স্যামি, ড্যারেন ব্র্যাভোদের মত তারকারা ঠাই পায়নি সেরা একাদশে।

 

একনজরে বিপিএল ২০১৭ এর  সেরা একাদশঃ

ক্রিস গেইল, এভিন লুইস,  মোহাম্মদ মিথুন,  মাশরাফি (অধিনায়ক), সিকান্দার রাজা, মাহমুদুল্লাহ রিয়াদ, কার্লোস ব্রেথওয়েট, সাকিব আল হাসান, সুনীল নারাইন, হাসান আলী ও রশিদ খান।

 

এ সম্পর্কিত আরও