৬ বছরের শিশুর দৈনিক আয় ২৫ লাখ টাকা

প্রকাশিতঃ ডিসেম্বর ১৩, ২০১৭ at ৪:৩৮ অপরাহ্ণ

তথ্য-প্রযুক্তি ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ গত কয়েক বছরে বেশকিছু তারকার জন্ম দিয়েছে ইউটিউব। এই কাতারে উল্লেখযোগ্য পিউডাইপাই, স্মশ এবং সুপারওমেনের মতো নামগুলো। এর বাইরে কিছু শিশুকেও বিশ্বজুড়ে সেলিব্রেটি বানিয়েছে দিয়েছে এই ভিডিও সাইটটি।এদেরই একজন ছয় বছরের রায়ান। ইউটিউবে তার কাজ বিভিন্ন ধরনের খেলনা নিয়ে খেলা করা। সারা দুনিয়ার মিলিয়ন মিলিয়ন মানুষের কাছে ‘হিরো’ সে।

তিন বছর বয়স থেকে খেলনার ভিডিও দিতে শুরু করে সে। বিভিন্ন খেলনার পর্যালোচনা করা রায়ানের কাজ। ইউটিউবে তার চ্যানেলের নাম ‘রায়ান টয় রিভিউ’। তবে নিরাপত্তার কারণে এই শিশুর পুরো নাম এবং বাসস্থান গোপন রাখা হয়েছে।

ফোর্বস ম্যাগাজিনের ভাষ্যমতে, রায়ান একজন মাল্টি মিলিয়নিয়র। ইউটিউবে সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারীদের একজন।ইউটিউব থেকে আয়ের দিক থেকে তার বর্তমান অবস্থান অষ্টম। ২০১৬ সালের ১ জুন থেকে ২০১৭ সালের ১ জুন- এই এক বছরে রায়ান উপার্জন করেছে ১১ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৯১ কোটি ৪৩ লাখ ৮০ হাজার ৭১৪ টাকা)। দৈনিক হিসাবে এই অংক দাঁড়ায় ২৫ লাখ টাকারও বেশি।নিজের চ্যানেল ছাড়াও আরো বেশ কয়েকটি জনপ্রিয় ইউটিউব চ্যানেলের সঙ্গে যুক্ত রায়ান।

এ সম্পর্কিত আরও