সোমবার , জুলাই ২৩ ২০১৮, ৪:১১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > তথ্য-প্রযুক্তি > চলতি বছরের সবচেয়ে জনপ্রিয় ২০ অ্যাপ
Mountain View

চলতি বছরের সবচেয়ে জনপ্রিয় ২০ অ্যাপ

চলতি বছরের সবচেয়ে জনপ্রিয় অ্যাপগুলোর একটি তালিকা প্রকাশ করেছে অ্যাপল। অ্যাপল’র অনলাইন অ্যাপ স্টোর থেকে কোনো অ্যাপ কতবার ডাউনলোড করা হয়েছে তার ভিত্তিতে তালিকাটি প্রস্তুত করা হয়েছে।

সবচেয়ে জনপ্রিয় অ্যাপ-এর তালিকায় সবার উপরে রয়েছে বিটমোজি। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছে স্ন্যাপচ্যাট ও ইউটিউব। ফেসবুক রয়েছে ষষ্ঠ স্থানে এবং টুইটার রয়েছে ১৬-তে।

২০১৬ সালে স্ন্যাপচ্যাট ছিল সবচেয়ে জনপ্রিয় অ্যাপ। তবে তালিকায় সবার উপরে থাকা বিটমোজি’র মালিকও স্ন্যাপচ্যাট। বিটমোজি দিয়ে ইমোজি নিজের পছন্দ মত সাজিয়ে নেয়া যায়। গত দেড় বছরে এটির জনপ্রিয়তা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

অ্যাপ স্টোর থেকে সবচেয়ে বেশিবার ডাউনলোড ২০টি অ্যাপের সম্পূর্ণ তালিকা এখানে দেয়া হলো-
১। বিটমোজি
২। স্ন্যাপচ্যাট
৩। ইউটিউব
৪। মেসেঞ্জার
৫। ইনস্টাগ্রাম
৬। ফেসবুক
৭। গুগল ম্যাপ
৮। নেটফ্লিক্স
৯। স্পটিফাই
১০। উবার
১১। জিমেইল
১২। প্যান্ডোরা মিউজিক
১৩। অ্যামাজন
১৪। হোয়াটস অ্যাপ
১৫। উইশ
১৬। টুইটার
১৭। সাউন্ড ক্লাউড
১৮। গুগল ক্রোম
১৯। ওয়েজ
২০। লিফট

তালিকার শীর্ষে ফেসবুক মেসেঞ্জার, ইনস্টাগ্রাম কিংবা ফেসবুককে না দেখে অনেকেই হয়তো অবাক হবেন। এদিকে, উবার এই প্রথমবারের মত সবচেয়ে জনপ্রিয় ১০ টি অ্যাপের মধ্যে জায়গা করে নিয়েছে। টাকা দিয়ে কিনতে হয় এমন অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ছিল ছবি এডিট করার অ্যাপ ফেসটিউন, গিটার শেখার অ্যাপ ট্যাবস অ্যান্ড কর্ডস এবং শিডিউল তৈরির অ্যাপ হটশিডিউল।

গেমের অ্যাপ এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ছিল সুপার মারিও রান, এইট বল পুল, স্নেক ভার্সেস ব্লক, বল্‌জ, ও ওয়ার্ড কুকিজ। এছাড়াও, অ্যাপল’র কর্মকর্তারা তাদের সবচেয়ে প্রিয় অ্যাপ হিসেবে ধ্যান করার অ্যাপ কাল্‌ম (Calm)-কে নির্বাচিত করেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

সব অপারেটরে একই কলরেটের নতুন নিয়ম কার্যকর হচ্ছে

এক হচ্ছে সব মোবাইলফোন অপারেটরদের কলরেট। এতে কমবে গ্রাহকের ব্যয়। তবে একটি অপারেটর বাদে সবাই …