A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / প্রতি ম্যাচেই এভাবে ব্যান্ডেজ বেধেঁই মাঠের লড়াইয়ে নামেন মাশরাফি

প্রতি ম্যাচেই এভাবে ব্যান্ডেজ বেধেঁই মাঠের লড়াইয়ে নামেন মাশরাফি

খুড়িয়ে খুড়িয়ে বোলিংয়ের রানআপের জন্য যাচ্ছেন। হাঁটু থেকে সরে যাওয়া ব্যান্ডেজটাকে টেনে টেনে ঠিক করছেন। তবু চেহারায় নেই কষ্টের ছাপ। পায়ের ব্যথা নিয়ে নির্লিপ্ত মাশরাফির জন্য এটা অতিপরিচিত দৃশ্য। বলতে গেলে, ক্রিকেটার মাশরাফির সবচেয়ে কাছের ‘বন্ধু’ এই ইনজুরি। ক্যারিয়ারের শুরু থেকেই যেটি কখনোই তাকে ছেড়ে যায়নি। তবে কেড়ে নিয়েছে অনেক কিছু। ক্যারিয়ারের স্বর্ণালী সময়টাতে রেখেছে মাঠের বাইরে। সাদা পোশাকটাকে তো বিদায়ই বলে দিতে হলো অসময়ে। তারপরেও আহত বাঘের মতো লড়ে যাচ্ছেন বাইশ গজে।

একের পর এক অস্ত্রোপচারের পর ক্রিকেট ছাড়তে বলেছেন অনেকেই। খোদ তার চিকিৎসকরাও বলেছেন, খেলা চালিয়ে গেলে আছে পঙ্গুত্বের ঝুঁকি। তবে চিত্রা নদীর উজানে সাঁতার কাটা ছেলেটি কোনমতেই দমে যাবার নয়। আজও অদম্য। বয়স হয়েছে ৩৪। চালচলনেও এসেছে ভারাত্মকতা। কাটছাঁট কথাতেও আছে নমনীয়তা। দেশের মানুষের দেয়া মর্যাদার আসনের ভারটাও তিনি বোঝেন।

এ ‘পরশ পাথর’র ছোঁয়ায় সোনা ফলছে বাংলাদেশের ক্রিকেটে। এর পেছনে মাশরাফির ত্যাগের গল্প সবারই জানা। মাঠে নামার আগে ঘন্টা খানেক লাগে তার দুই হাঁটুর ব্যান্ডেজ বাঁধতে। সে গল্পও জানেন অনেকে। কিন্তু সেই ব্যান্ডেজ বাঁধার দৃশ্য কি কখনো দেখেছেন। ক্যাপ্টেন ম্যাশের পায়ে ব্যান্ডেজ বাধার ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

এ সম্পর্কিত আরও

Check Also

অবহেলিত টাইগারদের জন্য উড়ে এলো বিশাল সুসংবাদ!

স্পোর্টস ডেস্ক: ১৬ জন থেকে মাত্র ১০ জনে নেমে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় …