বিপিএলে ব্যাট হাতে আলো ছড়ানো ৪ দেশী তরুণ ব্যাটসম্যান

প্রকাশিতঃ ডিসেম্বর ১৪, ২০১৭ at ৮:২০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়োজনের মূখ্য উদ্দেশ্য ছিল তরুণ খেলোয়াড়দের উঠিয়ে আনা। কিন্তু সে উদ্দেশ্য কতখানি পূরণ হয়েছে তা নিয়ে প্রশ্ন রয়েছে। কারণ চলতি বিপিএলে দুই একজন দেশিও তরুণ ব্যাটসম্যান ছাড়া কেউই সফলতার মুখ দেখেনি। যারা ব্যাট হাতে কিছুটা আলো ছড়ানোর চেষ্টা করেছেন নিম্মে তাদের সর্ম্পকে বিস্তারিত দেওয়া হলো।

আরিফুল হক:সদ্য শেষ হওয়া বিপিএলে ১২ ম্যাচে ২৩৭ রান সংগ্রহ করেছেন আরিফুল হক। এই আরিফুলকে কেউ এতদিন না চিনলেও বিপিএল দিয়ে ঠিকই চিনেছে তাকে। ব্যাট হাতে ফিনিসিটা ভালোই দিতে পারেন আরিফুল। ২৯ গড়ে রান ছিল বিপিএলে। একজন তরুণ ব্যাটসম্যান হিসেবে এটি সত্যিই আসধারণ।

বলা যেতে পারে আরিফুল চলতি বিপিএলে সবচেয়ে বড় আবিষ্কার। কারণ আমাদের জাতীয় দলে বহুদিন ধরে যোগ্য ফিনিসার নেই। আর সেই কাজটা ভালোই করতে পারবেন আরিফুল।

জাকির হাসান:অনুর্ধ্ব-১৯ দলের পরিচিত মুখ জাকির হাসান। বিপিএলের পঞ্চম আসরে ড্যারেন স্যামীর নেতৃত্বে রাজশাহী কিংসের হয়ে নামেন তিনি। আসরটিতে নিজেকে পুরোপুরি চেনাতে ব্যর্থ হলেও কয়েকটি ম্যাচে দেখিয়েছেন বাজিমাত। বিশেষ করে সিলেট সিক্সার্সের বিপক্ষে খেললেন অপরাজিত ৫১ রানের দারুণ এক ইনিংস। তার ব্যাটেই ওই ম্যাচে জয় পেয়েছিল রাজশাহী।সদ্য শেষ হওয়া বিপিএলে ৮ ম্যাচে ব্যাটিং করে ১৬৯ রান করেন জাকির। প্রতিটি ম্যাচে গড়ে ২৪ রান করেছেন এই তরুণ।

নাজমুল হক শান্ত:সদ্য শেষ হওয়া বিপিএলে মাহমুদউল্লাহর নেতৃত্বে খুলনা টাইটান্সের হয়ে খেলেছেন নাজমুল হক শান্ত। অনূর্ধ্ব-১৯ দলের এই ক্রিকেটার বিপিএলের পঞ্চম আসরে ১২ টি ম্যাচ খেলেছেন। যাতে ১৭ গড়ে ২০৭ রান করেছেন তিনি।

শান্ত অনূর্ধ্ব-১৯ দলের নিয়মিত মুখ। ইতোমধ্যে দুরন্ত পারফর্মের কারণে তিনি রয়েছেন বিসিবির নজরে। আশা করা যায় অদূর ভবিষ্যতে তিনি দেশের জন্য ভালো কিছু উপহার দেবেন।

রনি তালুকদার: ফাস্ট ক্লাস ক্রিকেটে পরিচিত নাম রনি তালুকদার। আন্তর্জাতিক ক্যারিয়ারে মাত্র একটি টি-২০ খেললেও বেশ নাম ডাক রয়েছে তার। কারণ ফাস্ট ক্লাস ক্রিকেটে ৬৬টি ম্যাচ খেলেছেন রনি। যাতে ৮ টি সেঞ্চুরি ও ১৩টি হাফসেঞ্চুরি রয়েছে।

এছাড়াও বিপিএলসহ স্বল্প ওভারের টুর্নামেন্টে ৩২টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। যাতে ৪৯৫ রান করেছেন রনি। সদ্য শেষ হওয়া বিপিএলে রাজশাহী কিংসের হয়ে খেলেছেন তিনি। যাতে ৮টি ম্যাচে ১৮ গড়ে ১২৩ রান করেছেন।

এ সম্পর্কিত আরও