সাকিবের দুর্দান্ত বোলিং, দলের বড় জয়

প্রকাশিতঃ ডিসেম্বর ১৫, ২০১৭ at ১২:১৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ সদ্যই শেষ হয়েছে বিপিএল। তবে একদিন বাদে ফের শুরু হয়েছে ক্রিকেটের সবচেয়ে নতুন আর সংক্ষিপ্ত সংস্করণ টি-টেন লিগ।বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুবাইয়ের শারজায়ে পর্দা উঠছে আজ। ছয় দল নিয়ে চারদিন এ আয়োজন শেষ হবে ১৭ ডিসেম্বর। আজমের ম্যাচ সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন, ভারতে সনি ইএসপিএন, পাকিস্তানে টেন স্পোর্টস ইংল্যান্ড ও আমেরিকায় এআরওয়াই ডিজিটাল ও সৌদি আরবে ওএসএন চ্যানেল।

আজকে লড়বে চারটি দল। রাত সাড়ে ৯টায় দিনের প্রথম ম্যাচে বেঙ্গল টাইগার্সের মুখোমুখি হয়ে সাকিব-পোলার্ডদের কেরালা কিংস। ম্যাচটিতে প্রথম ব্যাটিং করে সাকিবদের কেরালা কিংসকে নির্ধারিত ১০ ওভারে ৮৭ রানের টার্গেট দেয় বেঙ্গল টাইগার্স। জবাবে ব্যাট করতে নেমে ২ ওভার হাতে রেখে ৮ উইকেটে জয় তুলে নেয় কেরালা কিংস। ম্যাচটিতে আন্দ্রে প্লেচার ৩২ ও চার্লস ৩৩ রানের ব্যাটিং ঝড় উপহার দেন। সবচেয়ে মজার বিষয় হলো, আজকের ম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ১ ওভার বোলিং করে মাত্র ৫ রান দেন। মারকাটারি টুর্নামেন্টে এটি তুলামূলক অনেক কম। কারণ দলের বাকি বোলাররা ওভার প্রতি অনেক রান দিয়েছেন।

এদিকে টি-১০ খেলার কথা ছিল মোস্তাফিজের। কিন্তু তাকে অনাপত্তিপত্র দেয়া হয়নি বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। বিপিএলে মোস্তাফিজের বোলিংকে পরীক্ষামূলক হিসেবে আখ্যা দিয়ে নিজামউদ্দিন বলেন, ‘টি-টেন ক্রিকেট লিগে খেলার জন্য মুস্তাফিজকে এনওসি দেওয়া হয়নি। এর আগে তার বিপিএলে অংশগ্রহণও ছিল পরীক্ষামূলক। টুর্নামেন্টে তার বোলিং দেখে আমাদের মতে হয়েছে মুস্তাফিজের ছন্দে ফিরতে আরও সময় দরকার। সে জন্যই ওকে টি-টেন লিগ খেলার অনুমতি নেইনি।’

এ সম্পর্কিত আরও