A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / এবার প্রকাশ হলো সবচেয়ে বেশী আয় করা ক্রিকেটারদের তালিকা

এবার প্রকাশ হলো সবচেয়ে বেশী আয় করা ক্রিকেটারদের তালিকা

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক আয় ৫১ মিলিয়ন ইউএস ডলার। কিন্তু এতো টাকার খুব কমই ব্যয় করা হয় ক্রিকেটারদের পারিশ্রমিক হিসেবে। এমনকি অস্ট্রেলিয়ার টপ ক্যাটাগরির ক্রিকেটারদের কন্ট্রাক্ট ১১৯৮,০০০ ডলার।

যেখানে বাংলাদেশের টপ ক্যাটাগরির ক্রিকেটাররা মাত্র ৬০ হাজার ডলার পান। এতো কিছুর পরেও বোর্ড থেকে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ক্রিকেটারদের সেরা দশে জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

প্রতিটি দেশের বোর্ড থেকে সবচেয়ে বেশি আয় করা (প্রতি বছরে) ক্রিকেটারদের তালিকাঃ-

বোর্ড থেকে সবচেয়ে বেশি আয় করা ক্রিকেটারদের তালিকায় শীর্ষে অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। কন্ট্রাক্ট এবং ম্যাচ ফি সহ বাৎসরিক আয় ১.৪৭ মিলিয়ন ডলার। তালিকার দুই নাম্বারে আছেন ইংলিশ অধিনায়ক জো রুট। তার বাৎসরিক আয় ১.৩৮ মিলিয়ন ডলার।

তিন নম্বরে আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, তার বাৎসরিক আয় ১ মিলিয়ন ডলার। চার নম্বরে দক্ষিন আফ্রিকার ফাফ ডু প্লেসিস, তার বাৎসরিক আয় ০.৪৪ মিলিয়ন ডলার। তালিকার পঞ্চম স্থানে শ্রীলংকান অলরাউন্ডার এঞ্জেলো ম্যাথিউস।

তার বাৎসরিক আয় ০.৩২ মিলিয়ন। ছয় নাম্বারে আছেন পাকিস্তানী অধিনায়ক সরফরাজ খান, তার আয় ০.৩০ মিলিয়ন ডলার। সাত নম্বরে আছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার, তার বাৎসরিক আয় ০.২৭ মিলিয়ন ডলার।

আটে আছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, তার আয় ০.২৫ মিলিয়ন ডলার। তালিকার নয় নাম্বারে আছেন সাকিব আল হাসান। তার আয় মাত্র ১৪০০০০ টাকা বা ০.১৪ মিলিয়ন ইউ এস ডলার। অর্থাৎ কোহলি স্মিথদের ১০ ভাগের ১ ভাগ পান বাংলাদেশি ক্রিকেটাররা!

তালিকার শেষে আছেন জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার। তার বাৎসরিক আয় ০.০৯ মিলিয়ন ডলার। উল্লেখ্য, অন্যান্য দেশের স্পন্সর, কমার্শিয়াল এবং লোগোর আয় থেকে একটা অংশ ক্রিকেটাররা পায় কিন্তু বাংলাদেশে স্পন্সর, কমার্শিয়াল থেকে আয়ের সমস্ত অর্থই বিসিবি পায়।

এ সম্পর্কিত আরও

Check Also

আস্থার প্রতিদান দিতে ব্যর্থ মুস্তাফিজ

জুবায়ের আহমেদ: ২০১৬ সালে মুস্তাফিজের খেলা প্রথম আইপিএল স্বপ্নের মতো কেটেছিল, বল হাতে দূর্দান্ত পারফর্ম …