কানাইঘাট ছাত্র শিবিরের উদ্যোগে বর্ণাঢ্য বিজয় র‍্যালি অনুষ্ঠিত

প্রকাশিতঃ ডিসেম্বর ১৬, ২০১৭ at ৪:৫০ অপরাহ্ণ

মুফিজুর রহমান নাহিদ, সিলেট প্রতিনিধি :বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট জেলা পুর্ব এর ছাত্রশিবির কানাইঘাট উপজেলার উদ্যোগে ঐতিহাসিক বর্ণাঢ্য বিজয় র্যালী আয়োজন করা হয়।

উক্ত র্যালিটি সকাল ১০ ঘটিকার সময় গাছবাড়ি আইডিয়্যাল ডিগ্রী কলেজ থেকে শুরু করে বৃহত্তর গাছবাড়ির গুরুত্ব পূর্ণ রোডগুলো পদক্ষিন করে কলেজের সামানে গিয়ে শেষ হয়।
উক্ত র্যালিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দক্ষিণ পূর্ব এশিয়ার সর্ববৃহৎ ব্যতিক্রমি ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামি ছাত্রশিবিরে সিলেট জেলা পূর্বের সেক্রেটারি মদন মহন কলেজের সাবেক সংগ্রামি মেধামী ছাত্র নেতা জনাব পারভেজ আহমেদ, আরো বক্তব্য রাখেন জামাতনেতা মাও তাজউদ্দিন আহমেদ,ছাত্রশিবির সিলেটজেলা পূর্বের এইচ আর ডি সম্পাদক ছাত্র নেতা গিয়াস উদ্দিন ও ছাত্রশিবির গাছবাড়ি সাথীশাখার সভাপতি ছাত্রনেতা মনসুর আহমেদ প্রমুখ।

র্যালিতে বক্তারা বলেন আজকের এই দিনে
শ্রদ্ধার সাথে স্বরণ করছি মহান মুক্তিযুদ্ধের বীর
শহীদদের যাদের ত্যাগের বিনিময়ে আমরা একটি
স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি। পাশাপাশি
মুক্তিযুদ্ধের বীর শহীদদের রুহের মাগফিরাত ও
জান্নাত কামনা করছি।

নেতৃবৃন্দ বলেন, আজ থেকে ঠিক ৪৬ বছর পূর্বে এদেশের আপামর জনতা পশ্চিম পাকিস্তনী স্বৈর শাসকদের বিরুদ্ধে এক রক্তক্ষয়ী সংগ্রামের
মাধ্যমে ছিনিয়ে আনে বিজয়ের রক্তিম সূর্য,
প্রতিষ্ঠিত হয় আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশ। বিজয় দিবস বাঙালির জাতীয় জীবনের সবচেয়ে
আনন্দময় এক উজ্জ্বল ঘটনা। তবে আমাদের এই বিজয় কেবল একটি জাতীয় পতাকা বা স্বাধীন একটি ভূখন্ডের মধ্যে সীমাবদ্ধ নয় বরং বৈষম্যহীন বৈনসাফপূর্ণ এক বিশ্ব গঠনের প্রেরণা এই বিজয়।

মুক্তিযুদ্বের মূলনীতি ছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা। তাই আসুন দল, মত এবং ব্যক্তি স্বার্থের উর্দ্ধে উঠে বাংলাদেশের সকল সম্ভাবনাকে কাজে লাগিয়ে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি।

উক্ত র্যালিতে আরো উপস্হিত ছিলেন ছাত্রশিবির সিলেট জেলা পূর্বের অর্থ সম্পাদক ছাত্র নেতা ওমর ফরুক,ছাত্রশিবির কানাইঘাট পশ্চিম সাথীশাখার সভাপতি ছাত্র নেতা ইব্রাহিম আহমদ,ছাত্রশিবির কানাইঘাট সদর সাথীশাখার সভাপতি ছাত্র নেতা বদরউদ্দিন ফরহাদ,ছাত্রশিবির কানাইঘাট পূর্ব সাথীশাখার সভাপতি ছাত্র নেতা রেজওয়ানুল করিম,গাছবাড়ি সাথী শাখার সংগ্রামী সেক্রেটারি হাফিজ আবুল কাশেম,কানাইঘাট সদর সাথী শাখার সেক্রেটারি, শাকের আহমদ,কানাইঘাট পশ্চিম সাথী শাখার সংগ্রামী সেক্রেটারি মেধাবী ছাত্র নেতা কামরুল ইসলাম নাদিম প্রমুখ,সহ ছাত্রশিবিরে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মি উপস্হিত ছিলেন।

এ সম্পর্কিত আরও