স্মিথের দ্বিশতক ও মার্শের শতকে অস্ট্রেলিয়ার রানের বন্যা

প্রকাশিতঃ ডিসেম্বর ১৬, ২০১৭ at ৬:৩২ অপরাহ্ণ

পার্থে আ্যাশেজের তৃতীয় টেস্টের তৃতীয় দিন শেষে অধিনায়ক স্টিভেন স্মিথের দুর্দান্ত দ্বিশতক আর মিচেল মার্শের শতকে প্রথম ইনিংসে ইংল্যান্ডের চেয়ে ১৪৬ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। দিন শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৫৪৯ রান।

৩ উইকেটে ২০৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা স্বাগতিকরা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান স্মিথ ও শন মার্শ দিনের শুরুটা করেন দেখেশুনে। ৯২ রানে দিন শুরু করা স্মিথ তুলে নেন তার টেস্ট ক্যারিয়ারের ২২ তম সেঞ্চুরি। তবে ২৮ রানে মার্শকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে তাড়াতাড়ি অল আউট করার স্বপ্ন দেখে ইংল্যান্ড। কিন্তু তাদের সেই স্বপ্নে পানি ঢেলে দেন আরেক মার্শ ও স্মিথ। দুজনে মিলে পার করে দেন দিনের বাকি সময়টা। গড়েন ৩০১ রানের অবিচ্ছিন্ন এক বিশাল পার্টনারশিপ।

উইকেটে নেমেই কাপ্তান স্টিভেন স্মিথের সাথে বোলারদের শাসন করতে থাকেন মিচেল মার্শ।বিশেষ করে তিনি ছিলেন অনেক আক্রমণাত্নক। তুলে নেন টেস্ট ক্যারিয়ারের নিজের প্রথম সেঞ্চুরি। দিন শেষে তিনি অপরাজিত থাকেন ১৮১ রানে। অন্যদিকে নিজের সেঞ্চুরির পর রানের গতি বাড়াতে থাকেন অজি কাপ্তান স্টিভেন স্মিথও। তুলে নেন নিজের টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। দিন শেষে ২২৯ রানে অপরাজিত থাকেন তিনি।

কাল চতুর্থ দিনে আবারো ব্যাটিংয়ে নামবে অস্ট্রেলিয়া।

এ সম্পর্কিত আরও