A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / সারাবিশ্ব / আনুষ্ঠানিক ভাবে কংগ্রেস সভাপতির দায়িত্ব নিলেন রাহুল গান্ধী

আনুষ্ঠানিক ভাবে কংগ্রেস সভাপতির দায়িত্ব নিলেন রাহুল গান্ধী

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ মা সোনিয়া গান্ধীর কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে ভারতীয় কংগ্রেস পার্টির সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন রাহুল গান্ধী (৪৭)। ১৬ ডিসেম্বর ২০১৭ শনিবার দিল্লিতে কংগ্রেসের দলীয় কার্যালয়ের বাইরে আয়োজিত অনুষ্ঠানে তিনি তিনি সভাপতির দায়িত্ব গ্রহণ করেন। এ সময় ক্ষমতাসীন দলের সমালোচনা করে তিনি বলেন, বিজেপি গোটা দেশজুড়ে ক্ষোভ ও বিদ্বেষের আগুন জ্বালাচ্ছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।রাহুল গান্ধী১৩২ বছরের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেসের ৪৯তম সভাপতি রাহুল গান্ধী।

তার দায়িত্ব গ্রহণের সময় সেখানে বিপুল সংখ্যক কংগ্রেস নেতাকর্মী প্ল্যাকার্ড হাতে নিয়ে, স্লোগান দিয়ে ও আতশবাজি পুড়িয়ে ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেন।দায়িত্ব গ্রহণের বিজেপি’র কঠোর সমালোচনা করে রাহুল গান্ধী বলেন, ‘বিদ্বেষের আগুনকে একমাত্র কংগ্রেসই নিভিয়ে ফেলতে পারে। ওরা ধ্বংস করে, আমরা যুক্ত করি। ওরা জ্বালিয়ে দেয়, আমরা নিভিয়ে ফেলি। ওরা ক্ষুব্ধ হয়, আমরা ভালোবাসি। আমি আপনাদের বলতে চাই গোটা কংগ্রেস পার্টি আমার পরিবার।’রাহুল গান্ধী বলেন, ‘আজকের রাজনীতি থেকে দয়া-মায়া অদৃশ্য হয়ে গেছে। রাজনীতিকে এখন জনগণকে দমন করার জন্যব্যবহার করা হচ্ছে।’সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেসের সিনিয়র নেতা মনমোহন সিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি দলের হাল ধরায় রাহুল গান্ধীকে অভিনন্দন জানান।

তিনি বলেন, ‘কংগ্রেসের জন্য আজ এক ঐতিহাসিক দিন। রাহুল গান্ধী দেশবাসীর সমস্যা জানেন। আশা করছি রাহুলের নেতৃত্বে কংগ্রেস এক নতুন উচ্চতায় পৌঁছাবে।’কংগ্রেসের সিনিয়র নেতা গুলাম নবী আজাদ বলেন, ‘আমি নিশ্চিত যে তিনি দলের ভালো সভাপতি হিসেবে প্রমাণিত হবেন। দেশ যে চ্যালেঞ্জের মুখে পড়েছে তিনি তার মোকাবিলা করতে সক্ষমহবেন।’সোনিয়া গান্ধী বলেন, ‘রাহুল আমার ছেলে, তার প্রশংসা করা আমার উচিৎ নয়।আমি শুধু এটাই বলতে চাই যে, সে শৈশব থেকে সহিংসতার প্রকোপে পড়েছে। রাজনীতিতে যোগ দেওয়ার পর তাকে ব্যক্তিগতভাবে কঠোর আক্রমণের মুখে পড়তে হয়েছে। আমি তাকে এক শক্তিশালী ব্যক্তিত্ব হিসেবে উপস্থাপন করেছি। দেশের কোটি কোটি মানুষ ও যেসব কংগ্রেস কর্মী আমাকে ভালোবেসেছেন, এতদিন ধরে আমার পাশে ছিলেন তাদের সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’উল্লেখ্য, গত ১৯ বছর ধরে ভারতের সবচেয়ে প্রাচীন এই রাজনৈতিক দলটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন রাহুল গান্ধীর মা সোনিয়া গান্ধী। দলীয় সভাপতির দায়িত্ব থেকে অবসর নিলেও এখনই রাজনীতি থেকে অবসর নিচ্ছেন না সোনিয়া গান্ধী।

এ সম্পর্কিত আরও

Check Also

আজ বিশ্ব ধরিত্রী দিবস

আজ ২২ এপ্রিল, বিশ্ব ধরিত্রী দিবস। এবার দিবসটির প্রতিপাদ্য হলো ‌‌‘প্লাস্টিকদূষণ থামাও’। বিশ্বের অন্যান্য দেশের …